Cvoice24.com


চমেক হাসপাতালে কার্ডিওলজী ক্যাথল্যাব উদ্বোধন করলেন সিটি মেয়র

প্রকাশিত: ১৩:৫৮, ২০ ফেব্রুয়ারি ২০২০
চমেক হাসপাতালে কার্ডিওলজী ক্যাথল্যাব উদ্বোধন করলেন সিটি মেয়র

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে বহুল প্রত্যাশিত কার্ডিওলজী ক্যাথল্যাবের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে কার্ডিওলজী বিভাগে ফলক উম্মোচন করে কার্ডিওলজী ক্যাথল্যাব ১ ও ২ উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম.নাছির উদ্দীন।

ক্যাথল্যাব উদ্বোধনের ফলে বৃহত্তর চট্টগ্রামের মানুষ কার্ডিওলজী চিকিৎসা সুবিধা পাবে। এই চিকিৎসা সুবিধার মধ্যে থাকছে এনজিও গ্রাম,এনজিও প্লাষ্টিক (রিং পরানো), স্থায়ী ও অস্থায়ী পেকমেকার স্থাপন। 

এ উপলক্ষে আয়োজিত কার্ডিওলজী বিভাগের কনফারেন্স হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান বক্তব্যে সিটি মেয়র বলেন, শহরমুখি জনতার চাপ নগরে দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তেমনি বৃহত্তর চট্টগ্রামের এই হাসপাতালে রোগীর সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় চমেক হাসপাতালকে চিকিৎসা সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে।

তিনি আরো বলেন. চমেক হাসপাতাল ৫শ বেডে একটি হাসপাতাল। পরবর্তীতে ৫শ থেকে ১৩১৩ শয্যা বিশিষ্ট চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে উন্নীত করা হয়। কিন্তু জনবল বৃদ্ধি করা হয়নি। ৫শ বেডের জনবল দিয়ে এখনও ধুকেধুকে চলছে চমেক হাসপাতাল। 

চসিক মেয়র বলেন, কার্ডিওলজী ক্যাথল্যাবে গত বছরের এদিন পর্যন্ত ১২হাজার রোগীকে এনজিও গ্রাম চিকিৎসা সেবা দেয়া হয়। 

ক্যাথল্যাব উদ্বোধনের মাধ্যমে কার্ডিওলজী সংক্রান্ত সকল সুযোগ সুবিধা এতদাঞ্চলের মানুষ আরো বেশী চিকিৎসা সেবা ভোগ করতে পারবে বলে তিনি প্রত্যাশা করেন। চমেক হাসপাতালের মূল ভবনের দ্বিতীয় তলার হৃদরোগ বিভাগে স্থাপিত কার্ডিওলজী এ ক্যাথল্যাব স্থাপন করা হয়েছে।

চমেক হাসপাতালের পরিচালক ব্রি. জেনারেল মোহসেন উদ্দিন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় কার্ডিওলজী বিভাগের বিভাগীয় প্রধান ডাক্তার প্রবীর কুমার দাশ স্বাগত বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিএমএ এর চট্টগ্রামের সভাপতি প্রফেসর ডা.মুজিবুল হক খান,সাধারণ সম্পাদক ডা.ফয়সাল ইকবাল চৌধুরী, চমেক হাসপাতালের উপাধ্যক্ষ ডা. নাসির উদ্দিন মাহমুদ, ডা. রিজোয়ান রেহানসহ অন্যান্য বিভাগীয় প্রধান ও চিকিৎসক গন উপস্থিত ছিলেন।

 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়