Cvoice24.com

চট্টগ্রামে আজ, মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪

সময় ঘন্টা মিনিট সেকেন্ড


লোহাগাড়ায় অবৈধ দখলমুক্ত হলো শহীদ মিনার

প্রকাশিত: ১১:২৯, ২০ ফেব্রুয়ারি ২০২০
লোহাগাড়ায় অবৈধ দখলমুক্ত হলো শহীদ মিনার

লোহাগাড়া উপজেলা বটতলি মিনি শহরের দক্ষিণ পাশে পোস্ট অফিসের সামনে নির্মিত শহীদ মিনারটি অবৈধ ট্রাক ও সিএনজি পার্কিং স্ট্যান্ড উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে তিনি এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মো. তৌছিফ আহমেদ। তিনি শহীদ মিনারটি দখলমুক্ত করে ময়লা আবর্জনা পরিস্কার করে চারদিকে ফুল গাছের চারা রোপণ করেছেন।

এর আগে গতকাল চট্টগ্রামের স্থানীয় একটি দৈনিকে “অবৈধ গাড়ি পার্কিং, দখলে লোহাগাড়া শহীদ মিনার” শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

জানা গেছে, ২০১১ সালে জেলা পরিষদের অর্থায়নে নির্মিত হয় এ শহীদ মিনার। দীর্ঘদিন ধরে শহীদ মিনার ও এর আশ-পাশের জায়গা জুড়ে গড়ে উঠে অবৈধ সিএনজি ও ট্রাক স্ট্যান্ড। অবৈধভাবে গড়ে উঠা এসব সিএনজি ও ট্রাকের চালক-হেলপাররা মলমূত্র ত্যাগ করছিলো। পাশেই ফেলা হচ্ছিলো আশপাশের দোকানের ময়লা। এর আগে ২০১৬ সালে  স্থানীয় ছাত্রলীগ নেতাদের উদ্যোগে তৎকালীন ইউএনও ফিজনুর রহমান স্থানটি অবৈধ দখলমুক্ত করে বাঁশের বেড়া দিয়ে দেন। কিন্তু কিছুদিন যেতে না যেতেই অবৈধভাবে গড়ে উঠা এসব স্ট্যান্ডের গাড়ির মালিকরা পুনরায় দখলে নিয়ে নেন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার তৌছিফ আহমেদ বলেন, দৈনিক সাঙ্গুতে সংবাদটি প্রকাশিত হওয়ার পর বিষযটি নজরে এসেছে।  নৈতিক দায়িত্ব মনে করে সকালে শহীদ মিনারের পাশে গাড়ির স্ট্যান্ড উচ্ছেদ করে আশপাশ পরিষ্কার ও দখলমুক্ত করি।

তিনি আরো বলেন, শহীদ মিনারের সৌন্দর্য্য বৃদ্ধির জন্য শহীদ মিনারের আঙিনায় ফুলের চারা রোপন করা হয়  ও রং দিয়ে সাজানোর কাজ চলছে । কয়েক দিনের মধ্যে শহীদ মিনারটির চারপাশ এসএস স্টীল দিয়ে ঘেরাও দিয়ে রাখা হবে যাতে দখলমুক্ত থাকে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সাবেক সহকারী কমিশনার পদ্মাসন সিংহ, কৃষি অফিসার মনিরুল ইসলাম,  চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মিয়া মুহাম্মদ শাহজাহান, লোহাগাড়া শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নুরুল হক নুনু, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মো. রিদওয়ানুল হক সুজন, যুবলীগ নেতা জাহেদুল ইসলাম, জাহাঙ্গীর আলম ও মো. খোকন প্রমুখ।

জাহেদুল ইসলাম, লোহাগাড়া

সর্বশেষ

পাঠকপ্রিয়