Cvoice24.com


করোনা মৃতের সংখ্যা ২১০০ ছাড়াল

প্রকাশিত: ০৫:৩৭, ২০ ফেব্রুয়ারি ২০২০
করোনা মৃতের সংখ্যা ২১০০ ছাড়াল

চীনে প্রাণঘাতী করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়াল ২১১২ জনে। বিশ্বব্যাপী মৃতের সংখ্যা অন্তত ২১২০ জন। গত বুধবার (১৯ ফেব্রুয়ারি) চীনের কেন্দ্রস্থল হুবাই প্রদেশে আরও ১০৮ জন মারা গেছেন। বুধবার নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ৩৪৯ জন। তবে এটি তার আগে দিনের চেয়ে ১৬৯৩ জন কম।

হুবেই স্বাস্থ্য কর্তৃপক্ষ বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) জানিয়েছে, বেশিরভাগ মৃত্যুর ঘটনা প্রদেশের রাজধানী উহানে। যেখানে ডিসেম্বরে ভাইরাসটি প্রথম প্রকাশ পায়। হুবেইয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬২ হাজার ৩১ জনে। সারাবিশ্বে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৬ হাজার ২৬২ জনে। এর মধ্যে বেশির ভাগই চীনের।

চীনের বাইরে অন্তত আটজন মারা গেছেন। এর মধ্যে হংকং ও ইরানে দুইজন করে এবং তাইওয়ান, জাপান, ফ্রান্স ও ফিলিপাইনে একজন করে মারা গেছেন। এ পর্যন্ত চীন, থাইল্যান্ড, জাপান, দক্ষিণ কোরিয়া, যুক্তরাষ্ট্র, ভিয়েতনাম, হংকং, সিঙ্গাপুর, ভারত, মালয়েশিয়া, নেপাল, ফ্রান্স, অস্ট্রেলিয়া, কানাডা, জার্মানি, কম্বোডিয়া, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত এবং তাইওয়ানে এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

-সিভয়েস/এমআই/এমএম

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়