Cvoice24.com


বাঁশখালীতে ৫ ফার্মেসিকে লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ১০:৩১, ১৮ ফেব্রুয়ারি ২০২০
বাঁশখালীতে ৫ ফার্মেসিকে লাখ টাকা জরিমানা

ফাইল ছবি।

মেয়াদোত্তীর্ণ ও অবৈধ ওষুধ রাখার দায়ে বাঁশখালীতে পাঁচ ফার্মেসিকে লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। অভিযানে মেয়াদোত্তীর্ণ ঔষুধ রাখা ও বিক্রির দায়ে ড্রাগ ১৯৪০ এর ১৪/২৪ ধারা মতে বাংলাদেশ ফার্মেসিকে ৫০ হাজার,বাংলাদেশ ফার্মেসিতে কর্মরত মোঃ আজিজুর রহমান নামের এক পল্লী চিকিৎসক ২৭ বছর যাবৎ নামের আগে ডাঃ আজিজুর রহমান লিখার অপরাধে ৫০ হাজার, তালুকদার ফার্মেসিকে ১৫ হাজার, ইসলাম ফার্মেসিকে ৬ হাজার, ব্রাদার্স ফার্মেসিকে ৬ হাজার এবং ধূমপান ও তামাক আইনের ২০০৫(৪)/৭ ধারা মতে ২শ টাকাসহ সর্বমোট ১ লক্ষ ২৭ হাজার ২ শত টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সকালে উপজেলার বৈলছড়ি ইউনিয়নের কে.বি বাজারে ঔষুধ প্রশাসন অধিদপ্তরের সহযোগিতায়  উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার নেতৃত্বে পরিচালিত এ অভিযান পরিচালিত হয়।

ঔষুধ প্রশাসন অধিদপ্তরের তত্ত্বাবধায়ক মো. কামরুল হাসান বলেন, অভিযানে লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনা ও মেয়াদোত্তীর্ণ এবং অবৈধ ঔষুধ রাখার দায়ে
এ অভিযান পরিচালনা করা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার বলেন, পল্লী চিকিৎসক নিজেকে ডাক্তার লিখার অপরাধে এবং মেয়াদোত্তীর্ণ ও অবৈধ ঔষুধ রাখার দায়ে আমরা ভ্রাম্যমান আদালত পরিচালনা করি।এ সময় ৫টি ফার্মেসিকে ১ লক্ষ ৩৭ হাজার ২ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এ সময় ঔষুধ প্রশাসন অধিদপ্তরের তত্ত্বাবধায়ক মো. কামরুল হাসান উপস্থিত ছিলেন।

-সিভয়েস/এসসি

বাঁশখালী প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়