Cvoice24.com


মার্চে উন্মুক্ত হচ্ছে মেট্রোরেলের মক-আপ ট্রেনের নমুনা

প্রকাশিত: ০৬:০২, ১৮ ফেব্রুয়ারি ২০২০
মার্চে উন্মুক্ত হচ্ছে মেট্রোরেলের মক-আপ ট্রেনের নমুনা

ফাইল ছবি।

আগামী মার্চে নগরবাসীদের পরিদর্শনের জন্য উম্মুক্ত হচ্ছে  মেট্রোরেলের মক-আপ ট্রেনের নমুনা। সরকারি মালিকানাধীন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক জানান, মক-আপ ট্রেনের মাধ্যমে মানুষজন এই ট্রেন দেখতে কেমন, কীভাবে টিকিট কাটতে হবে তার সবকিছুই জানতে পারবেন।

গত ২৬ ডিসেম্বর জাপান থেকে মেট্রো রেলের এই নমুনাটি ট্রেন আনা হয়েছে। এরইমধ্যে মক-ট্রেনটিকে উত্তরার দিয়াবাড়ির স্থাপন করা হয়েছে।

২০১৬ সালে ২২ হাজার কোটি টাকা ব্যয়ে এমআরটি-৬ এর কাজ শুরু হয়। জানুয়ারিতে প্রকল্পের ৪০ দশমিক ৩৬ শতাংশ কাজ শেষ হয়েছে এবং আগামী বছর ১৬ ডিসেম্বর স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে এটি চালু হবে বলে জানানো হয়েছে।

মেট্রোরেলের ২০ দশমিক ১০ কি.মি লাইনের নয় কি.মি দৃশ্যমান হয়েছে। বাকি কাজও এগিয়ে চলছে। তবে এরইমধ্যে সরকার সিদ্ধান্ত নিয়ে উত্তরা-মতিঝিল লাইন বাড়িয়ে কমলাপুল পর্যন্ত করার। যাতে করে আরো বেশি সংখ্যক মানুষ এর সুবিধা নিতে পারে। এ কাজ শেষ হলে মেট্রোরেলের স্টেশন সংখ্যা আরো বেড়ে ১৭টিতে দাঁড়াবে এবং দৈর্ঘ্য হবে ২১ দশমিক ২৬ কি.মি তে।

মক-ট্রেনটিকে প্রদর্শনী কেন্দ্রে সংযুক্ত করা হয়েছে উল্লেখ করে ডিএমটিসিএলের প্রধান কর্মকর্তা সিদ্দিক বলেন, কেমন করে স্টেশন থেকে মেট্রোরেলের টিকিট কাটতে হবে সেটিও হাতে কলমে দর্শনার্থীরা শিখতে পারবেন এখান থেকে।

-সিভয়েস/এসসি

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়