Cvoice24.com


বঙ্গোপসাগরে রোহিঙ্গা ট্রলারডুবি, নিহত ১৫, উদ্ধার ৬২, নিখোঁজ অনেকে

প্রকাশিত: ০৫:২৯, ১১ ফেব্রুয়ারি ২০২০
বঙ্গোপসাগরে রোহিঙ্গা ট্রলারডুবি, নিহত ১৫, উদ্ধার ৬২, নিখোঁজ অনেকে

ছবি : সংগৃহীত

সেন্ট মার্টিন থেকে ১০ কিলোমিটার উত্তর-পশ্চিমে বঙ্গোপসাগরে ট্রালারডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন। জীবিত উদ্ধার করা হয়েছে আরো ৬২ জনকে। নিখোঁজ রয়েছেন আরো অনেকে। তবে নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। নিহতদের মধ্যে নারী-শিশুর সংখ্যা বেশি। নিহতদের নাম পরিচয় জানা যায়নি। শেষ খবর পাওয়া পর্যন্ত উদ্ধার কাজ চালাচ্ছে কোস্ট গার্ড ও নৌ বাহিনীর সদস্যরা। কোস্ট গার্ড কর্মকর্তাদের ধারণা, মালয়েশিয়া যাওয়ার আশায় পাচারকারীর খপ্পড়ে পড়ে ওই ট্রলারে চড়েছিলেন রোহিঙ্গারা।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকাল আনুমাুনক ৭টার দিকে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপের কাছে সমুদ্রে এ দুর্ঘটনা ঘটে।    

কোস্ট গার্ড সেন্ট মার্টিন স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার নাঈম উল হক জানান, গতকাল রাতেই টেকনাফ উপকূল দিয়ে দুটি ট্রলার মালয়েশিয়ার উদ্দেশে রওনা হয়। সকাল সাতটার দিকে সাগরের পাথরের সঙ্গে ধাক্কা খেয়ে একটি ট্রলার ডুবে যায়।টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, ডুবে যাওয়া ট্রলারের বেশিরভাগই রোহিঙ্গা বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

উদ্ধার করা কয়েকজন রোহিঙ্গা জানান, দালালদের মাধ্যমে রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে বের হয়ে তারা মালয়েশিয়া যাচ্ছিলেন। ট্রলারটিতে অন্তত ১২০ জনের মতো যাত্রী ছিল।

সেন্টমার্টিন দ্বীপের চেয়ারম্যান নূর আহমেদ বিষয়টি নিশ্চিত করে জানান, ট্রলারডুবির ঘটনায় এখনো উদ্ধার অভিযান চলছে। তবে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

কোস্টগার্ডের তিনটি দল, সেন্ট মার্টিন বোট মালিক সমিতি, বর্ডার গার্ড বাংলাদেশসহ (বিজিবি) বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থা রোহিঙ্গাদের উদ্ধার করে।

-সিভয়েস/এসসি

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়