Cvoice24.com


‘মেয়েদের অল্প বয়সে বিয়ে দেবেন না’

প্রকাশিত: ১৫:০৭, ৮ ফেব্রুয়ারি ২০২০
‘মেয়েদের অল্প বয়সে বিয়ে দেবেন না’

ছবি: সিভয়েস

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, ‘আপনারা মেয়েদের অল্প বয়সে বিয়ে না দিয়ে উচ্চ শিক্ষায় শিক্ষিত করবেন। শিক্ষা ছাড়া উন্নত জাতি গঠন করা সম্ভব নয়। উন্নত জাতি উপহার দেওয়া আমাদের লক্ষ্য। তাই আপনারা সন্তানদের স্কুলে পাঠান। তাদের সুযোগ দিন। অল্প বয়সে ছেলে মেয়ের বিয়ে দিয়ে দোযখ কিনে নেবেন না। 

শনিবার (৮ ফেব্রুয়ারি) নুরুল ইসলাম শিক্ষা সমন্বয় আয়োজিত তিন দিনব্যাপী বিজ্ঞান ও বইমেলার সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, তোমাদের সবচেয়ে কাছের আপনজন মা বাবা। সবসময় তাদের কথা মত চলবে । তাদের সেবা যত্ন করবে। কখনও মা-বাবার অবাধ্য হবে না। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর জাহেদুল হক বলেন, মহান ভাষার মাষে নুশিসের এমন আয়োজন সত্যি প্রশংসার দাবিদার। বই জ্ঞানের ভান্ডার। একমাত্র বই পারে আমাদের ভেতরকে আলোকিত করতে। এই বইমেলা শিক্ষার্থীদের বই পড়তে আগ্রহী করবে। বিজ্ঞানমেলা বাচ্চাদের বিজ্ঞান মনস্ক হতে সাহায্য করবে। মেলায় প্রদর্শিত বিভিন্ন প্রজেক্ট তাদের মনে কৌতুহল সৃষ্টি করবে বলে তিনি জানান।

নুরুল ইসলাম শিক্ষা সমন্বয়’র সম্পাদক মো. দবির উদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, দৈনিক ইত্তেফাক চট্টগ্রাম ব্যুরোচিফ সালাহ উদ্দীন মো. রেজা ।

তিন দিনব্যাপী এই মেলায় নুশিস’র ৭ শিক্ষা প্রতিষ্ঠান সহ মোট ১৬ টি শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে।

সিভয়েস/এমআইএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়