Cvoice24.com


‘দুর্নীতি মাদকের ‌‘কালো ব্যাধি’ দূর করতে লালদিঘীর মহাসমাবেশ’

প্রকাশিত: ১৩:৪৮, ৫ ফেব্রুয়ারি ২০২০
‘দুর্নীতি মাদকের ‌‘কালো ব্যাধি’ দূর করতে লালদিঘীর মহাসমাবেশ’

দুর্নীতি, মাদক ও সন্ত্রাসের মতো ‘কালো ব্যাধি’ দূর করতে লালদিঘীর এ মহাসমাবেশের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বুধবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে চসিক সম্মেলন কক্ষে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, যৌতুক ও দুর্নীতি প্রতিরোধে লালদিঘীতে আয়োজিত মহাসমাবেশ উপলক্ষে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের উত্তরে তিনি একথা জানান। 

প্রধানমন্ত্রীর নির্দেশে  দুর্নীতি, মাদক ও সন্ত্রাসের মতো 'কালো ব্যাধি' থেকে দেশকে মুক্ত করতে জনগণকে সাথে নিয়ে নানা ধরনের উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানান তিনি। 

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে প্রত্যেকটি ওয়ার্ডে সাধারণ জনগণকে সাথে নিয়ে আলোচনা সভা ও নানা ধরনের সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে। ২০১৭ সালের ৩০ এপ্রিল প্রথম সভা দিয়ে যাত্রা শুরু করে চসিকের এ সামাজিক আন্দোলন। গেল বছরের অক্টোবরে সব ওয়ার্ডে সভা শেষ হয়। একই ধারাবাহিকতায় ওয়ার্ড ভিত্তিক ৩১ সদস্য বিশিষ্ট ওয়ার্ড কমিটি গঠন করা হয়। সন্ত্রাস, দূর্নীতি,মাদক,জঙ্গিবাদ প্রতিরোধে কমিটি গুলোকে কার্য পদ্ধতি নির্ধারণ করে দেয়া হয়েছে।

মেয়র বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনের সাথে মহাসমাবেশের কোন যোগ নেই। সব ওয়ার্ড কাউন্সিলর নিজ নিজ ওয়ার্ডের নানামুখী কার্যক্রম নিয়ে মহাসমাবেশে যোগ দেবেন। নির্বাচনের বিষয়টি দলীয়। আর এই মহাসমাবেশ দলীয় বিষয় নয়। এটি প্রধানমন্ত্রীর একটি  নির্দেশ বাস্তবায়ন। দল আমাকে বিবেচনা করলে আমি মনোনীত হবো। আর মনোনয়ন পেলে ইনশাআল্লাহ আমি বিজয়ী হবো। এই আত্মবিশ্বাস আছে। 

এ সময় উপস্থিত ছিলেন চসিকের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, এইচএম সোহেল, নাজমুল হক ডিউক,  মোহাম্মদ জাবেদ, চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার ও জাহানারা ফেরদৌস প্রমুখ।

সিভয়েস/ইউডি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়