Cvoice24.com


বিএনপির ঢিলেঢালা হরতাল

প্রকাশিত: ০৫:৩৯, ২ ফেব্রুয়ারি ২০২০
বিএনপির ঢিলেঢালা হরতাল

ফাইল ছবি।

রাজধানী ঢাকাতে বিএনপির ঢাকা হারতাল ঢিলে ঢালাভাবে চলছে। রাস্তায় দেখা মিলেনি পিকেটারদেরও। বিএনপি কার্যালয়ে বিএনপির নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন।

এদিকে, রোববার (০২ ফেব্রুয়ারি) সকাল ৬টায় হরতাল শুরু হলেও রাজধানীর বিভিন্ন এলাকায় দোকান-পাট, অফিস-আদালত সবকিছুই খোলা রয়েছে। সচিবালয়ে কাজ চলছে স্বাভাবিক। সব ধরনের যানবাহন চলছে ভোর থেকেই। তবে ব্যক্তিগত (প্রাইভেটকার) যানবাহনের সংখ্যা কিছুটা কম। শিডিউল অনুযায়ী কমলাপুর থেকে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে ট্রেন সার্ভিস। দূর পাল্লার যানবাহন, লঞ্চও চলছে যথারীতি।

হরতালকে কেন্দ্র করে পল্টন মোড়, বিএনপি কার্যালয়সহ নগরজুড়ে মোতায়েন করা হয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী। পরিস্থিতি মোকাবেলায় সামাল দিতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। শহরের গুরুত্বপূর্ণ স্থান ও স্থাপনায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে প্রিজন ভ্যান, জলকামান, রায়টকার।

অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) কৃষ্ণপদ রায় জানান, দুই সিটি করপোরেশন নির্বাচন নিয়ে পুলিশ এমনিতেই কড়া নিরাপত্তার চাদরে ঘিরে রেখেছে রাজধানী । বিএনপি হরতাল ডাকায় নিরাপত্তার বিষয়টি আরো জোরদার করবে।

রোববার (০২ জানুয়ারি) সকালে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দাবি করে বলেন, প্রতিবাদের ভাষা হিসেবে হরতাল কর্মসূচি দেওয়া হয়েছে আর নগরীতে এই কর্মসূচি পালিত হচ্ছে।

ভোট ডাকাতির অভিযোগ এনে ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন প্রত্যাখ্যান করে হরতাল ডাকে বিএনপি।

-সিভয়েস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়