Cvoice24.com


সিভয়েসে সংবাদ প্রকাশের পর বিআরটিসি’র অ্যাকশন শুরু

প্রকাশিত: ০৬:১১, ২৯ জানুয়ারি ২০২০
সিভয়েসে সংবাদ প্রকাশের পর বিআরটিসি’র অ্যাকশন শুরু

শিক্ষার্থী সার্ভিস বাসের চালককে বরখাস্ত

শিক্ষার্থী সার্ভিস বাসে কোনো ধরনের সাধারণ যাত্রী উঠানো যাবে না, পূর্ব হতে এমন শর্ত দেওয়া থাকলেও বাসের সিসি ক্যামেরায় দেখা যায় সাধারণ যাত্রী বহনের সংবাদ প্রকাশ করে অন লাইন নিউজ পোর্টাল সিভয়েস২৪ডটকম। এর প্রেক্ষিতে শিক্ষার্থী সার্ভিস বাস থেকে মো. আব্দুর রহিম নামে এ চালককে সাময়িক বরখাস্ত ও কারণ দর্শানোর নোটিশ প্রদান করেছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) বিআরটিসি চট্টগ্রাম বাস ডিপো ম্যানেজার এম. জেড রহমানের স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানা যায়।  

বিআরটিসি চট্টগ্রাম বাস ডিপো সূত্রে জানা যায়, এ সার্ভিসটি শুধুমাত্র শিক্ষার্থীদের যাতায়াতের জন্য। এখানে সাধারণ যাত্রী বহন করা মানে কতৃপক্ষের নির্দেশ অমান্য করা। তার এ নির্দেশ অমান্যের বিষয়টি বাসের সিসি ক্যামেরায় ধারণকৃত ফুটেজে দেখা যায়। তাই এ চালককে সাময়িক বরখাস্ত ও কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, শনিবার (২৫ জানুয়ারি) সকাল সাড়ে দশটায় নগরের বহদ্দারহাট থেকে নিউমার্কেট ও অক্সিজেন থেকে আগ্রাবাদ রোডে উদ্বোধন করা হয়েছে দশটি দোতলা বাস। প্রতিটি বাসে ৭৫টি আসনের ব্যবস্থা রয়েছে। শিক্ষার্থীরা স্কুলড্রেস পরিহিত অবস্থায় বাসে উঠতে হবে। প্রতিটি বাসে ছয়টি সিসিটিভি ক্যামেরা আছে। যা জেলা প্রশাসক কার্যালয় থেকে পর্যবেক্ষণ করা হচ্ছে। শিক্ষার্থীরা যেকোনো দূরত্বে মাত্র পাঁচ টাকায় ভাড়ায় চলাচল করতে পারবে। এ বাসে কোনো সুপারভাইজার কিংবা কোনো টিকিট কাউন্টার নেই। শিক্ষার্থীরা স্বেচ্ছায় সততার কাউন্টারে পাঁচ টাকা ভাড়া দিয়ে দিবে।

-সিভয়েস/এমএম/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়