Cvoice24.com


অধ্যাপক প্রদীপ চট্টগ্রাম বোর্ডের নতুন চেয়ারম্যান

প্রকাশিত: ১২:২৯, ২৮ জানুয়ারি ২০২০
অধ্যাপক প্রদীপ চট্টগ্রাম বোর্ডের নতুন চেয়ারম্যান

চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড নতুন চেয়ারম্যান হিসেবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) চট্টগ্রাম অঞ্চলের পরিচালক অধ্যাপক প্রদীপ চক্রবর্তীকে পদায়ন করা হয়েছে। চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়াম্যানের দায়িত্ব পালন করা প্রফেসর শাহেদা ইসলাম গত বছরের ১৯ নভেম্বর অবসরোত্তর ছুটিতে যান। এরপর থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছিলেন শিক্ষাবোর্ডের সচিব প্রফেসর আবদুল আলীম। ৬৯ দিন পর চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান পদে নিয়োগ দেয়া হয়।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব ড. শ্রীকান্ত কুমার চন্দের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে অধ্যাপক প্রদীপ চক্রবর্তীকে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়।

অধ্যাপক প্রদীপ চক্রবর্তী রসায়নে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর পাস করার পরবর্তীতে শিক্ষা বিভাগে বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) পাস করে তাঁর কর্মজীবন শুরু করেন। কর্মজীবনের শুরুতে তিনি কুমিল্লা সরকারি মহিলা কলেজে রসায়ন বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি চট্টগ্রাম সরকারি কলেজ, সরকারি হাজী মুহাম্মদ মহসীন কলেজ, বরিশাল বিএম কলেজ, রাঙামাটি সরকারি কলেজ, পটিয়া সরকারি কলেজ, সাতকানিয়া সরকারি কলেজে রসায়ন বিভাগে অধ্যাপনা করে। ২৬ বছর পরে ২০১৪ সালে তিনি অধ্যাপক পদে পদোন্নতি পান। ২০১৫ সালে তিনি চট্টগ্রাম সরকারি কলেজে উপাধ্যক্ষ পদে যোগদান করেন। সর্বশেষ ২০১৮ সালের এপ্রিলে তাঁকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) চট্টগ্রাম অঞ্চলের পরিচালক হিসেবে পদায়ন করা হয়।

সিভয়েস/এসবি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়