Cvoice24.com


চীনে প্রবাসীদের আনতে যাচ্ছে বিশেষ বিমান

প্রকাশিত: ১৫:৪১, ২৭ জানুয়ারি ২০২০
চীনে প্রবাসীদের আনতে যাচ্ছে বিশেষ বিমান

নভেল করোনা ভাইরাসের কারণে চীনের উহানে আটকে পড়া বাংলাদেশিসহ সেখানে অবস্থানকারী নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে বিমানের বিশেষ ফ্লাইট পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

সোমবার বিকেলে পররাষ্ট্রমন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব তথ্য জানান।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেন, বাংলাদেশিদের দেশে ফিরিয়ে আনতে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। আর আগামীকাল স্বাস্থ্য, বিমান ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের যৌথ বৈঠকে এই বিষয়ে চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি আরো বলেন, এখন পর্যন্ত চীন ভ্রমণে কোনো ধরণের সতর্কতা জারি করা না হলেও, পরিস্থিতির ভয়াবহতায় ওপর নির্ভর করেই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হতে পারে।

শাহরিয়ার আলম বলেন, চীনের উহানে আটকে পড়াদের মধ্যে যারা দেশে ফিরে আসতে আগ্রহী তাদের তালিকা তৈরির কাজ চলছে। আর প্রয়োজনে এ বিষয়ে আজকে প্রাথমিক নির্দেশনাও জারি করা হবে।

এর আগে, নতুন করোনা ভাইরাসের কারণে চীনে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ প্রদান করেন। আর প্রধানমন্ত্রীর দেয়া নির্দেশনার বিষয়টি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম আজ সকালে তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে জানিয়েছেন।

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়