Cvoice24.com


করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান মেয়রের

প্রকাশিত: ১৪:৫৬, ২৭ জানুয়ারি ২০২০
করোনা ভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান মেয়রের

করোনা ভাইরাস নিয়ে নগরবাসীকে আতংকিত না হওয়ার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন। তিনি বলেন, করোনা ভাইরান নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই। সচেতনতাই এর অন্যতম প্রতিরোধ ব্যবস্থা। তারপরেও যাতে যে কোনো উপায়ে দেশে এই ভাইরাস প্রবেশ করতে না পারে সরকার সবরকম সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেছে।

সোমবার (২৭ জানুয়ারি) নগরের টাইগারপাস সিটি মেয়রের কার্যালয়ে করোনা ভাইরাস নিয়ে এক জরুরি সভায় তিনি এসব কথা বলেন।

প্রয়োজনে এ ব্যাপারে নগরবাসীকে চসিক পরিচালিত জেনারেল হাসপাতাল, মেমন মাতৃসদন হাসপাতাল সহ ওয়ার্ডস্থ স্বাস্থ্য কেন্দ্রে দায়িত্বরত চিকিৎসকদের পরামর্শ নিতে আহ্বান জানান।

সভায় চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডা. হাসান শাহরিয়া কবীর, চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সামসুদ্দোহা, সচিব মোহাম্মদ আবু শাহেদ চৌধুরী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী,স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, মেমন মাতৃসদন হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. প্রীতি বড়ুয়া, মেমন মাতৃসদন হাসপাতালের ইনচার্জ ডা. আশীষ মুর্খাজী প্রমুখ উপস্থিত ছিলেন।

তিনি বলেন, আতঙ্কিত হওয়ার কিছু নেই। সচেতনতাই এর অন্যতম প্রতিরোধ ব্যবস্থা। তারপরও যেকোনো উপায়ে দেশে যাতে এ ভাইরাস প্রবেশ করতে না পারে সেই জন্য প্রত্যেকেই সতর্কতার অংশ হিসেবে মুখে মাস্ক ব্যবহার করা, গণপরিবহন ও ময়লা পোশাক এড়িয়ে চলা, প্রচুর রস এবং পর্যাপ্ত পানি পান করা, ঘরে ফিরে হ্যান্ডওয়াশ দিয়ে ভালো করে হাত ধোয়া, ডিম কিংবা মাংস রান্নার সময় ভালো করে সেদ্ধ করা, নিয়মিত থাকার ঘর এবং কাজের জায়গা পরিষ্কার রাখতে হবে।

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়