Cvoice24.com


এসএসসির সামগ্রী খোলা পিকআপে, বোর্ডের নির্দেশ উপেক্ষা

প্রকাশিত: ০৭:৫৯, ২৬ জানুয়ারি ২০২০
এসএসসির সামগ্রী খোলা পিকআপে, বোর্ডের নির্দেশ উপেক্ষা

ছবি : সিভয়েস

অসচেতনতা মূলকভাবে আসন্ন এসএসসি পরীক্ষার সামগ্রী পরীক্ষা কেন্দ্রে পৌছাচ্ছে অরক্ষিত পিকআপে। বোর্ডের নির্দেশ অনুযায়ী বাসে করে সচেতনতামূলকভাবে কেন্দ্রে পৌঁছানোর কথা থাকলেও তা মানছে না কেন্দ্রের সচিবরা। একই সাথে এমন খোলা পিকআপে করে পরীক্ষা সামগ্রী বহন নিয়েও প্রশ্ন রয়েছে অনেক। পরীক্ষা সামগ্রীর বহনের দায়সারা ভাড়া পরিশোধের কারণে কেন্দ্র সচিবরা তাদের ইচ্ছেমত এই পরীক্ষা সামগ্রীগুলো নিজ নিজ কেন্দ্রে নিয়ে যাচ্ছেন। এমতাবস্থায় অসাবধানতাবসত যদি ওই পিকআপ থেকে কোনো সামগ্রী পড়ে যায় কিংবা চুরি হয় তাহলে এর দায়ভার কার?

রোববার ( ২৬ জানুয়ারি) নগরের দামপাড়া পুলিশ লাইনের সামনে দিয়ে পরীক্ষার সামগ্রী নিয়ে কেন্দ্রে যাওয়ার সময় এমন দৃশ্যটি দেখা যায়।  তবে পরীক্ষার সামগ্রী বহনকারী পিকআপটি দ্রুত গতিতে থাকায় সঠিক কোন কেন্দ্রে সামগ্রীগুলো পৌছানো হচ্ছে তা জানা যায়নি।

কানিজ ফাতেমা নামের (বাওয়া স্কুলের) একজন অভিভাবক সিভয়েসকে বলেন, বোর্ডের কাণ্ডজ্ঞানহীন এইসব কর্মকাণ্ড দেখে আমরা সত্যি হতবাক।বোর্ডের উচিত এইসব বিষয়গুলো সঠিক ভাবে তদারকি করা। কেননা চুরি যাওয়া সেই সামগ্রী ঝালমুড়ি বিক্রির কাগজ,পানের দোকান, মুদির দোকান কিংবা বাংলা টিস্যু হিসেবে ব্যবহার হতে পারে।

এ বিষয়ে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নয়ন চন্দ্র নাথ সিভয়েসকে বলেন, বোর্ড থেকে নির্দেশনা দেওয়া আছে পরীক্ষার সামগ্রী বাসে করে নিয়ে যাওয়ার কথা,কিন্তু অনেক কেন্দ্রের সচিব আদেশ মানছে না। আমরা দ্রুত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিব।

এসএসসি পরীক্ষার্থী ইব্রাহিম বলেন ,আমাদের বোর্ড পরীক্ষার খাতায় অনেক সময় ময়লা আর্বজনা লেগে থাকে, বোর্ডের উচিত খোলা গাড়িতে অনিরাপদভাবে পরীক্ষার সামগ্রী না পাঠানো।

-সিভয়েস/টিবি/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়