Cvoice24.com


নতুন প্রজন্মকে বিশ্ব প্রজন্ম করে তোলার দায়িত্ব সকলের: মেয়র

প্রকাশিত: ১৫:০৪, ২৫ জানুয়ারি ২০২০
নতুন প্রজন্মকে বিশ্ব প্রজন্ম করে তোলার দায়িত্ব সকলের: মেয়র

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি নতুন প্রজন্মকে সামাজিক ও সাংস্কৃতিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। মানুষ সমাজবদ্ধ জীব। সমাজের নানা আচার অনুষ্ঠান, কৃষ্টি কালচারের মধ্য দিয়ে মানুষ বেড়ে উঠে। তার চারপাশের পরিবেশ থেকে সে প্রতিনিয়ত শিক্ষা গ্রহণ করে। 

শনিবার (২৫ জানুয়ারি) ঝিনুক কুঁড়ি খেলাঘর আসর পাথরঘাটা ওয়ার্ড শাখা আয়োজিত সংগঠন সম্মেলন ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মেয়র বলেন, একটি দেশের সমাজ ব্যবস্থা ও আর্থ সামাজিক পরিবেশ প্রজন্মের উপর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাই উন্নত প্রজন্ম গড়ার জন্য উন্নত সমাজ সভ্যতা  অন্যতম একটি বিষয়। ঘুণে ধরা কাঠ যেমন উপরে ঠিকঠাক চাপ পড়লেই ভেঙে যায়, তেমনি ঘুণে ধরা সমাজে বেড়ে উঠা প্রজন্মও নিতান্ত ভঙ্গুর। 

সিটি মেয়র বলেন, বর্তমান বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদের প্রজন্মকে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি সামাজিক ও সাংস্কৃতিক শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। সামাজিক ও সাংস্কৃতিক শিক্ষার মধ্যেই জাতির আত্ম পরিচয় নিহিত। নতুন প্রজন্মকে বিশ্ব প্রজন্ম করে গড়ে তুলতে সরকার নানামুখী উদ্যোগ বাস্তবায়ন করছে। জনগণকেও সরকারের সাথে একাত্ম হয়ে স্ব স্ব অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে।

অনুষ্ঠান উদ্বোধন করেন খেলাঘর চট্টগ্রাম মহানগর সভাপতি প্রফেসর ড. গাজী সালেহ উদ্দিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- ঝিনুক কুঁড়ি খেলাঘর আসর  সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক  পুলক খাস্তগীর। 

সংগঠনের উপদেষ্টা কমিটির চেয়ারম্যান প্রদীপ গুহের সভাপতিত্ব ও নব নির্বাচিত কমিটির সভাপতি বিপ্লব মল্লিকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন এড সুভাষ চন্দ্র লালা, মহানগর আওয়ামী শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক জালাল উদ্দিন ইকবাল, আলকরণ ওয়ার্ড কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, কাউন্সিলর ইসমাঈল বালি, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন সাবেক সহসভাপতি নিরুপম দাশগুপ্ত, খেলাঘর কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য প্রকৌশলী রথিন সেন, খেলাঘর চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক এ এস এম জাহিদ হোসেন প্রমুখ। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগ নেতা তরণী সেন, যুবলীগ নেতা ওয়াহিদুল আলম শিমুল, স্বেচ্ছাসেবক লীগ নেতা আবদুর রশিদ লোকমান, মিলন চক্রবর্তী, নুরুল ইসলাম লেদু, রাধা বাঁশী দাশ, গোপাল দাশ টিপু, সুরঞ্জন দাশ,জয়ন্ত রাহা,ইসমাইল আজাদ,প্রবাল চৌধুরী মানু, বিপ্লব দাশ,অজয় শিকদার, স্বাক্ষর দাশ, ঝিনুক কুঁড়ি খেলাঘর আসর নবনির্বাচিত পরিষদ সভাপতি বিপ্লব মল্লিক, সহসভাপতি বাবলু দাশ, সাধারণ সম্পাদক মো কফিল উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক অনিরুদ্ধ দত্ত, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম মুন্নাসহ শিশু কিশোর চিত্রাংকন প্রতিযোগী।

-সিভয়েস/ইউডি/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়