Cvoice24.com


নারী শিক্ষা বৃদ্ধিতে সরকার কাজ করছে : এমপি নদভী

প্রকাশিত: ১১:৪৬, ২৫ জানুয়ারি ২০২০
নারী শিক্ষা বৃদ্ধিতে সরকার কাজ করছে : এমপি নদভী

বর্তমান সরকার নারী শিক্ষা বৃদ্ধি করনে কাজ করে যাচ্ছে। বর্তমান শিক্ষা বান্ধব সরকার নারী শিক্ষার প্রতি আরো বেশি যত্নবান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী শিক্ষায় গুরুত্ব বিবেচনা করে নানা ধরনের পদক্ষেপ বাস্তবায়ন করছেন। নারীরা যাতে প্রাথমিক থেকে শুরু করে উচ্চ শিক্ষা পর্যন্ত পড়ালেখা চালিয়ে যেতে পারে সে ব্যবস্থা করেছেন। নারী শিক্ষায় গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রী এ বিদ্যালয়কে জাতীয়করণ করেছেন। নারী শিক্ষায় অবদানের জন্য প্রধানমন্ত্রী  গ্লোবাল উইমেন্স লিডারশিপ অ্যাওয়ার্ড পেয়েছেন। এ নারীদের শিক্ষার ক্ষেত্রে শিক্ষকদের আরো যত্নবান ও দায়িত্বশীল হতে হবে। কারন শিক্ষা প্রদান করার মধ্যে শিক্ষকের আনন্দ এবং শিক্ষার আলো ছাড়ানোই শিক্ষকের কাজ। 

গত বৃহস্পতিবার সকালে সাতকানিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়, পুরস্কার বিতরণ ও প্রধানমন্ত্রীর সামরিক সচিব মিয়া মোহাম্মদ জয়নাল আবেদীনের আত্মার মাগফেরাত কামনা করে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সদস্য অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার ও বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি  মোহাম্মদ মোবারক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ.ম.ম মিনহাজুর রহমান, সাতকানিয়া প্রেস ক্লাব সভাপতি সৈয়দ মাহফুজ উননবী খোকন, আমিলাইশ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সরওয়ার উদ্দীন চৌধুরী, সাংসদের একান্ত সচিব এরফানুল করিম চৌধুরী, কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মো. কামাল উদ্দীন। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমল দত্ত। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন সাইফুল ইসলাম, জান্নাতুল ফেরদৌস ইলমি, সৈয়দা নাজমুন নাহার, নাজিয়া সোলতানা নুপুর, তাসমিন সোলতানা, সানজিদা আমিন, সাদিয় সুলতানা, মিশকাতুল জান্নাত।

বিদ্যালয়ে পরিচালনা পর্ষদের সাবেক সভাপতি ও স্বাচিপ নেতা ডা. আ. ম. ম. মিনহাজুর রহমান তার বক্তব্যে  বেসরকারী বালিকা বিদ্যালয়  জাতীয়করনের পরবর্তী বিভিন্ন অনিয়ম ও অসংগতি তুলে ধরে বলেন, এলাকার একটি বিদ্যালয় বেসরকারী থেকে সরকারী করনের পর স্বাভাবিকভাবে শিক্ষার্থী ও অভিভাবকরা একটু বেশী সুযোগ সুবিধা আশা করে কিন্তু এ বিদ্যালয় সেকিদ থেকে বিবেচনা করলে বিপরীত দিকে চলামান। বেসরকারি বিদ্যালয়ের যে শৃঙ্খলা ছিল তা’ দিন দিন নষ্ট হতে শুরু করেছে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় স্থাপিত সততা ষ্টোরটি পর্যন্ত বন্ধ করে দেয়া হয়েছে। এ বিষয়ে তিনি বর্তমান সভাপতির দৃষ্টি আকর্ষণ করেন। 

সাতকানিয়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়