Cvoice24.com


স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠেছে পরিবেশ

প্রকাশিত: ০৭:০৬, ২৪ জানুয়ারি ২০২০
স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠেছে পরিবেশ

ছবি : সিভয়েস

মির্জাপুল পুরাতন ওয়াবদা বস্তিতে লাগা আগুনে স্বজনদের আহাজারিতে চারিদিকের পরিবেশ ভারী হয়ে উঠেছে। পবিত্র জুম্মার দিন (২৪ জানুয়ারি ) সকাল দশটা ৩৪ মিনিটে ভয়াবহ এ আগুন লাগে। একদিকে পানির সংকট অন্যদিকে স্বজনদের আহাজারিতে আমেজ নেই পবিত্র জুম্মা মোবারকের। সকলের একমাত্র লক্ষ্য আগুনের দিকে। প্রায় একঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসলেও নিয়ন্ত্রণে নেই স্বজনদের আহাজারি। স্থানীয় একজন বাসিন্দা কান্নাজড়িত কন্ঠে বলেন, আমার দুইটি মেয়েকে পাওয়া যাচ্ছে না। আগুন লাগার পর থেকে তাদের দেখা যাচ্ছেনা। আমি গাড়ি থেকে নেমে এখনো মেয়েদের দেখিনি। চমেক হাসপাতাল সুত্র জানিয়েছে, এখন পর্যন্ত আগুনে হতাহত কাউকে হাসপাতালে আনা হয়নি।

অবশেষে মাথার ওপর খোলা আকাশ ছাড়া যেন আর কিছুই রইলনা তাদের। সবকিছু হারিয়ে এখন খোলা আকাশের নিচে বস্তিবাসিরা চেয়ে আছে সমাজের বৃত্তবানদের দিকে। কে করবে অন্য, বস্ত্র ও বাসস্থানের জন্য সহযোগিতা।

জানা গেছে, বস্তিতে প্রায় ৩০০টি পরিবার বসবাস করে আসছে। এরই মধ্যে অর্ধেকের বেশি বাসা পুড়ে ছাই হয়ে গেছে।

চট্টগ্রাম জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী সিভয়েসকে জানান, এখন পর্যন্ত ক্ষয়ক্ষয়তির পরিমাণ ও পরিবারের সংখ্যা নির্ধারণ করা যায়নি। এগুলো সঠিকভাবে পাওয়া গেলে তাদের আর্থিক ক্ষয়ক্ষতি ও পূনবাসনের ব্যবস্থা করা হবে।

-সিভয়েস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়