Cvoice24.com


আওয়ামী লীগ অসাম্প্রদায়িক দল : স্বপন ভট্টাচার্য্য

প্রকাশিত: ০৪:৪১, ২৪ জানুয়ারি ২০২০
আওয়ামী লীগ অসাম্প্রদায়িক দল : স্বপন ভট্টাচার্য্য

ছবি : সিভয়েস

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, স্বাধীনভাবে ধর্ম পালন করতে পারছি বঙ্গবন্ধুর অবদানে, রাজনীতি হচ্ছে মানুষের কল্যাণের জন্য। যদি মানুষের উপকার করা না যায় তাহলে রাজনীতির স্বার্থকতা নাই বলেও মন্তব্য করেন প্রতিমন্ত্রী।

স্বপন ভট্টাচার্য্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্বপ্ন নিয়ে দেশের জন্য কাজ করে যাচ্ছেন আমরা সবাই তাকে সহযোগিতা করছি যার যার অবস্থান থেকে। যে কারণে বাংলাদেশ আজ লক্ষ্যে পৌঁছাতে শুরু করেছে। একটি সরকার যদি অসাম্প্রদায়িক, মানবিক হয়, তবে সেই রাষ্ট্রের কোনো প্রজাদের কষ্ট হয় না। সবকিছু নিয়ন্ত্রণ করে রাজনীতি। সেই রাজনীতি যদি সুস্থধারায় চলে, তাহলে কোন সমস্যা হওয়ার কথা নয়।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাত ১০ টার সময় চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ৫ নং ইউনিয়নের কালীপুর নিমকালী মন্দিরে অনুষ্ঠিত প্রতিষ্টাবার্ষিকী উৎসব মন্দির প্রাঙ্গণে অনুষ্ঠিত মহতী ধর্মসম্মেলন ও ষোড়শপ্রহরব্যাপী সার্বজনীন মহানামযজ্ঞ অনুষ্টানে উপস্থিত ভক্তদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে এইসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, আমরা যদি ধর্মীয় অনুশাসন আদর্শ ও নীতিতে মেনে চলতে পারি তাহলে আমরা সুন্দর সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে সঠিক মানুষ হতে পারবো। নানা ষড়যন্ত্র মোকাবিলা করে মাননীয় প্রধানমন্ত্রী আবারো স্বাধীনতার চেতনাকে ফিরিয়ে এনেছিল। জিয়াউর রহমান, খন্দকার মোস্তাক গংরা মুক্তিযুদ্ধের চেতনাকে বাদদিতে চেয়েছিল। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বির্নিমানে সকলেই একযোগে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রতির দেশ। দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে ১৯৭১ সালে এই দেশ স্বাধীন হয়েছে। এই সাম্প্রাদায়িক সম্প্রীতিকে এখনও অন্যদৃষ্টিতে দেখে কু-চক্রী মহল।

প্রতিমন্ত্রি বলেন, র্দীঘ ২৩ বছর আন্দোলন সংগ্রামের পর স্বাধীনতা স্বপপক্ষের সরকার দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছে। জাতির জনকের যে লক্ষ্য নিয়ে দেশ স্বাধীন করে ছিল তার বাস্তবায়ন হতে চলেছে। যোগাযোগ বিদ্যুৎ ব্যবস্থা বেকার সমস্যার সমাধান কর্মক্ষেত্রে সমঅধিকার জননেত্রী শেখ হাসিনার অবদান।

তিনি বলেন, আওয়ামী লীগ অসাম্প্রদায়িক দল। যা অন্য কোনো দলে নাই। কয়েক বছর পূর্বে ও বাঁশখালীতে কিছু বাড়ি ঘর পুড়িয়ে দেওয়া হয়েছিল। এ নিয়ে আমার নেতিবাচক দৃষ্টি ছিল, কিন্তু আজকে উপস্থিত হয়ে সেই ধারনা পাল্টে গেল। এই অপশক্তির বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে। আমাদের মন মানসিকতা পরবর্তন আনতে হবে। শেখ হাসিনার কারণেই আজ বাংলাদেশে পরিবর্তন দেখা যাচ্ছে। এই মন্দিরের জন্য আর্থিক সহয়তা  প্রদানের জন্য ও তিনি আশ্বাস প্রদান করেন।

মন্দির পরিচালনা কমিটির সভাপতি বীরমুক্তিযোদ্ধা অসিত সেন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তাপস কুমার নন্দীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, বাংলাদেশ টেলিভিশনের উপ- মহাপরিচালক অনুপ খাস্তগীর,সহকারী পুলিশ সুপার (সার্কেল) আনোয়ারা- বাঁশখালী মফিজ উদ্দীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম,থানা অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম মজুমদার, শ্রী হিরন্বয় ধর,কালীপুর ইউপি চেয়ারম্যান এডভোকেট আ.ন.ম শাহাদত আলম,বাহারচড়া ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম, বি.এস.পি ফুড প্রোডাক্টস (প্রোঃ) লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক অজিত কুমার দাশ, শ্বধর্ম পরিপোষক শ্রীনিকেতনের ব্যবস্থাপনা পরিচালক সুমন দে, ধর্মীয় আলোচক সুদর্শন চক্রবর্তী প্রমূখ।

-সিভয়েস/এসসি

বাঁশখালী প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়