Cvoice24.com


মুজিব বর্ষ উদযাপনে সিআইইউ’র বর্ণাঢ্য আয়োজন

প্রকাশিত: ১৪:১৯, ২৩ জানুয়ারি ২০২০
মুজিব বর্ষ উদযাপনে সিআইইউ’র বর্ণাঢ্য আয়োজন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদ্যাপন উপলক্ষে সিআইইউ’তে অনুষ্ঠিত মতবিনিময় বৈঠকে সভাপতিত্ব করেন উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

মুজিব বর্ষ উদযাপনে বর্ণাঢ্য আয়োজন করেছে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ)। সম্প্রতি নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের কনফারেন্স রুমে এ উপলক্ষে অনুষ্ঠিত হয় মতবিনিময় সভা। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। 

এই সময় তিনি বলেন, একটি স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর অবদান চিরভাস্বর। তাকে শ্রদ্ধার সঙ্গে অনন্তকাল স্মরণ করবে পুরো জাতি। 

উপাচার্য আরও বলেন, শেখ মুজিবুর রহমানের জীবন দর্শন, অসাধারণ ব্যক্তিত্ব আর দূরদর্শী ক্ষমতা নতুন প্রজন্মের কাছে পাথেয় হয়ে থাকবে। 

এই মহান নেতার কৃতিত্বকে সর্বত্র ছড়িয়ে দিতে সিআইইউর ছাত্র-শিক্ষক ও কর্মকর্তারা আগামি দিনে একসঙ্গে কাজ করবে বলে সভায় উল্লেখ করেন তিনি। 

সিআইইউ কর্তৃপক্ষ জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদ্যাপন উপলক্ষে বিশ^বিদ্যালয়ের স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস-এর ডিনকে প্রধান করে ১৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। 

হাতে নেওয়া কর্মসূচীর মধ্যে রয়েছে: ক্যাম্পাসে ক্ষণগণনা, সামাজিক যোগাযোগ মাধ্যম ও সিআইইউর অফিসিয়াল ওয়েবসাইটে আয়োজনের নানান তথ্য প্রকাশ, বঙ্গবন্ধুকে নিয়ে নিয়মিত আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শিরোনামে রচনা প্রতিযোগিতা, বইমেলা, মুক্তিযুদ্ধ ও তার অবদান নিয়ে নির্মিত চলচ্চিত্র প্রদর্শনী, বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন, রক্তদান, ক্রীড়া প্রতিযোগিতা, বঙ্গবন্ধুকে স্মরণ করে সেমিনার ও কর্পোরেট টক, নানান সাজে ক্যাম্পাসকে সজ্জিত করাসহ অনেক কিছু। 

জানতে চাইলে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদ্যাপন আয়োজনের আহ্বায়ক অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ বলেন, এসব কর্মসূচীর মধ্য দিয়ে আমরা নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর নানা অবদানের সঙ্গে পরিচিত করার চেষ্টা করবো। 

এর ফলে একদিকে তাদের ভেতর যেমন দেশপ্রেম জাগ্রত হবে, অন্যদিকে একজন মানুষের সাধারণ থেকে অসাধারণ হয়ে উঠার গল্পটা জানার ইচ্ছাটাও জেগে উঠবে বলে মন্তব্য করেন তিনি।

-সিভয়েস/এমএম

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়