Cvoice24.com


নোংরা পরিবেশে খাবার তৈরি, রেহাই পায়নি ফ্যাক্টরি

প্রকাশিত: ১৫:৫৯, ২২ জানুয়ারি ২০২০
নোংরা পরিবেশে খাবার তৈরি, রেহাই পায়নি ফ্যাক্টরি

নগরীতে অস্বাস্থ্যকর, নোংরা ও পোড়া তেল দিয়ে আচার ও ফাস্টফুড তৈরির ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান। এসময় উক্ত দোকানকে সতর্কতামূলক ১০ হাজার টাকা জরিমানার পাশাপাশি মেয়াদোত্তীর্ণ পণ্যসমূহ ধ্বংস করে দেয়া হয়।

বুধবার (২২ জানুয়ারি) বিকেল ৪টায় নগরীর কাজীর দেউরি ২নং গলিতে অবস্থিত তোরাব আলির আচার ও ফাস্টফুড ফ্যাক্টরিতে এ অভিযান পরিচালনা করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, ফ্যাক্টরিটিতে অস্বাস্থ্যকর পরিবেশে অনেকদিন আগের পচা ও বাসী সিঙ্গারা, সমূচা, সবজি রোল ফ্রিজিং করা হচ্ছে। তাছাড়াও মেয়াদোত্তীর্ণ ২১টি ডালডা ঘি’র ক্যান অর্থাৎ ২১০ কেজি, ৪ ক্যান সয়াবিন তেল, ১ বস্তা মেয়াদোত্তীর্ণ আড়ং দুধ ও ব্যবহৃত ২ ড্রাম পোড়া তেল পাওয়া যায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান জানান, অস্বাস্থ্যকর, বাসী ও নোংরা পরিবেশে খাবার তৈরির দায়ে তোরাব আলির আচার ও ফাস্টফুড ফ্যাক্টরির মালিক তোরাব আলিকে ভোক্তা অধিকার আইন ২০০৯ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করি। একই সাথে তাদেরকে মৌখিকভাবে সতর্ক করে দেয়া হয়েছে। 

মেয়াদোত্তীর্ণ ঘি’র ক্যান, সয়াবিন তেল, দুধ ও পোড়া তেল পণ্য ধ্বংস করা হয়েছে। চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্দেশে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

-সিভয়েস/এমআইএম/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়