Cvoice24.com


রাঙামাটিতে দুইদিন ব্যাপি পাবলিক লাইব্রেরি ক্যাম্পেইন শুরু

প্রকাশিত: ০৭:৫৬, ২২ জানুয়ারি ২০২০
রাঙামাটিতে দুইদিন ব্যাপি পাবলিক লাইব্রেরি ক্যাম্পেইন শুরু

“চলো গ্রন্থাগারে চলো-দেখি সম্ভাবনার আলো” স্লোগানে রাঙামাটিতে দুইদিন ব্যাপি পাবলিক লাইব্রেরি ক্যাম্পেইন শুরু হয়েছে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন গণগ্রন্থাগার অধিদপ্তর ও লাইবব্রেরিজ আনলিমিটেড প্রোগ্রাম ব্রিটিশ কাউন্সিলের যৌথ উদ্যোগে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হচ্ছে।

বুধবার সকালে রাঙামাটি জেলা গণগ্রন্থাগার মিলনায়তনে এ ক্যাম্পেইন উদ্বোধন করেন গণগ্রন্থাগার অধিদপ্তরের পরিচালক (যুগ্ম সচিব) এ কে এম আব্দুল্যাহেল বাকী। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য মনোয়ারা আক্তার জাহান’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গণগ্রন্থাগার অধিদপ্তরের উপ-পরিচালক জিল্লুর রহমান, রাঙামাটি জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নুরুল হুদা।

সভায় বক্তারা বলেন, শিশুদের হাতে ডিজিটাল ডিভাইস তুলে না দিয়ে বই তুলেদিন। বিশ্বের মধ্যে যে সকল মহাপুরুষ নাম করেছে তারা সকলে বই পড়ে জ্ঞান অর্জন করে নিজের মেধা ও মননকে কাজে লাগিয়ে নিজের জীবনকে আলোকিত করেছে এবং বিশ্বের মাঝে নিজেদের নাম উজ্জ্বল করে রেখে গেছে। শিক্ষার্থীদের নিজ পাঠপুস্তক এর পাশাপাশি অন্যান্য বইও পড়ার প্রতি উৎসাহ প্রদান সহ লাইব্রেরি মুখি করার জন্য শিক্ষক এবং অভিবাবকদের প্রতি আহ্বান জানান বক্তারা।

দুইদিন ব্যাপি এ ক্যম্পেইনে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে নানা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।


 

রাঙামাটি প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়