Cvoice24.com


জমিয়তুল ফালাহ ময়দানে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন শনিবার

প্রকাশিত: ০৬:৩৫, ২২ জানুয়ারি ২০২০
 জমিয়তুল ফালাহ ময়দানে আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন শনিবার

নগরের জমিয়তুল ফালাহ মসজিদে শনিবার বিকেল তিনটায় ‘২০তম আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন’ অনুষ্ঠিত হবে। দেশের অন্যতম শিল্পগ্রুপ পিএইচপি ফ্যামিলির সহযোগিতায় আন্তর্জাতিক কুরআন তেলওয়াত সংস্থার (ইকরা) উদ্যোগে এ সম্মেলন আয়োজন করছে শাহাদাতে কারবালা মাহফিল পরিচালনা পরিষদ।

বুধবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে এগারোটায় নগরের একটি রেঁস্তোরায় সংবাদ সম্মেলনে বিষয়টি সাংবাদিকদের জানান শাহাদাতে কারবালা মাহফিল এবং পিএইচপি পরিবারের চেয়ারম্যান সুফি মোহম্মদ মিজানুর রহমান।

২০ তম আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনে বাংলাদেশ সহ মরক্কো, জর্ডান, ইরান, মিশর, থাইল্যান্ড, তুরষ্ক ও মালেশিয়া থেকে আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ক্বারিবৃন্দ উপস্থিত থাকবেন। এছড়াও বিশ্বের সেরা কারিদের তেলাওয়াতে অংশ নিতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন সুফি মিজানুর রহমান।

তিনি বলেন, 'ক্বেরাত পরিবেশ করবেন বিশ্বখ্যাত ক্বারি মিশরের শাইখ আদিল আল-বায, ইরানের ক্বারি কারীম মানসূরী, তুরস্কের ক্বারি হুসাইন তুরকান, জর্ডানের ক্বরি সামিহ আল-আসামেনাহ, মরক্কোর ক্বরি শাইখ আহমাদ আল-খালদী, মালয়েশিয়ার ক্বরি ওয়ান আইনুদ্দীন হিলমী বিন আবদুল্লাহ, থাইল্যান্ডের ক্বরি মুয়াব মুস্তফা এবং বাংলাদেশের ক্বরি শাইখ আহমদ বিন ইউসুফ আল-আযহারী । এছাড়া দেশের অনেক প্রখ্যাতকারীগণও উপস্থিত থেকে কিরাত পরিবেশন করবেন। মুসল্লিদের জন্য মসজিদের প্রাজা, সামনের মাঠ এবং মসজিদের নিচতলায় মহিলাদের জন্য এলইডি প্রজেক্টরের মাধ্যমে তেলাওয়াত শােনার বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে। তাই এ সম্মেলনে যোগদানের জন্য আমি সকলের প্রতি আহবান জানাচ্ছি।'

সিভয়েস/এসবি/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়