Cvoice24.com


জাল দলিল দিয়ে নামজারি, নারীসহ আটক দুজন কারাগারে

প্রকাশিত: ১৩:২৯, ২১ জানুয়ারি ২০২০
জাল দলিল দিয়ে নামজারি, নারীসহ আটক দুজন কারাগারে

জাল দলিল দিয়ে অন্যজনের ১৯ শতক জায়গা নামজারি করার অপরাধে সাতকানিয়ায় নারীসহ দুই জনকে আটক করেছে পুলিশ। গতকাল সোমবার রাতে সাতকানিয়া থানা পুলিশ তাঁদেরকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হলেন জনার কেঁওচিয়া মাষ্টারবাড়ি এলাকার হোসেন আহমদের মেয়ে মোছাম্মৎ জয়নাব আক্তার (৩৪) ও একই এলাকার মৃত আব্দুর রাজ্জাকের ছেলে আবদুল আজিজ (৫০)। 

জানা যায়, জনার কেঁওচিয়া মাষ্টারবাড়ি এলাকার বাসিন্দা শেখ ফরিদ উদ্দিনের ১২ শতক ও আহমদ শফির ৭ শতক জায়গা জাল খরিদা দলিল দিয়ে জয়নাব ও আবদুল আজিজ ভূমি অফিস হতে খতিয়ান সৃষ্টি করে নিজের নামে নামজারি করে। শেখ ফরিদ বাজালিয়া তহশীল অফিসে তাঁর জায়গার খাজনা দাখিল করতে গেলে বিষয়টি জানতে পারেন। পরে শেখ ফরিদ ও আহমদ শফি উপজেলা ভূমি অফিসে ওই নামজারী কর্তনের জন্য মিস মামলা দায়ের করেন।গতকাল সোমবার ছিল ওই মিস মামলার শুনানির ধার্য তারিখ। শুনানিকালে বিবাদীদের বিরুদ্ধে জাল দলিলের বিষয়ে আনিত অভিযোগের সত্যতা পান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপঙ্কর তঞ্চঙ্গ্যা।  এ বিষয়ে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আইনানুগ ব্যবস্থা নিতে উদ্যোগ গ্রহনের বিষয়টি আসামী পক্ষ আঁচ করতে পেরে দ্রুত উপজেলা ভূমি অফিস এলাকা থেকে সটকে পড়ার চেষ্টা করেন।  এ সময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পুলিশকে গ্রেপ্তারের নির্দেশ দেন।

সাতকানিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপঙ্কর তঞ্চঙ্গ্যা বলেন, যেহেতু উপজেলা ভূমি অফিসে প্রতিটি কাগজ পত্র পুংকানুপুঙ্খ যাচাই বাছাই করা হয় সেহেতু মিস মামলার জাল দলিলে বিষয়টি আমাদের কাছে ধরা পড়ে। শুনানিকালে জালিয়াতির অপরাধে  দু’জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে জালিয়াতি ও প্রতারনার অপরাধে মামলা রুজু করা হয়েছে। 

সিভয়েস/এএস/এমআইএম

সাতকানিয়া প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়