Cvoice24.com


অবৈধ দখলদারদের বিরুদ্ধে সিটি মেয়রের ‘জিরো টলারেন্স’ ঘোষণা

প্রকাশিত: ১১:৪২, ২১ জানুয়ারি ২০২০
অবৈধ দখলদারদের বিরুদ্ধে সিটি মেয়রের ‘জিরো টলারেন্স’ ঘোষণা

জনসাধারণের চলাচলের রাস্তা ও ফুটপাতে কোন স্থাপনা তৈরি বা অবৈধ ব্যবসা করতে দেয়া হবে না বলে জানিয়ে দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন । ফুটপাত, ড্রেনের উপর অবৈধ দোকানপাট গড়ে কোন ধরনের ব্যবসা করলে তা কোনভাবে বরদাস্ত করা হবেনা বলেও হুশিয়ারি দেন তিনি।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাচিত ৫ম পরিষদের ৫৪তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মেয়র বলেন, নগরের বিভিন্ন রাস্তা, ফুটপাত ও ড্রেনের উপরে ইট, বালি, কংকর লৌহজাত দ্রব্য, নির্মাণ সামগ্রী, অস্থায়ী দোকান ও দোকান পাটের মালামাল এবং কাঁচা বাজার বসিয়ে সর্বসাধারণের চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি কোনক্রমে বরদাস্ত করা হবে না।

তিনি বলেন, এইসব কর্মকান্ড পরিবেশ দুষণ এবং নগরীর সৌন্দর্যহানির সামিল। যা নাগরিক স্বার্থের পরিপন্থি ও বে-আইনী। এধরনের কর্মকান্ডের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। এই অভিযান চলাকালে রাস্তা,ফুটপাত ও চসিকের জায়গার উপর কোন ধরনের স্থাপনা পাওয়া গেলে  মালামাল জব্দ ও  জেল-জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

আজ চসিক থিয়েটার ইনস্টিটিউট হলে অনুষ্ঠিত এই সভায় চসিক প্যানেল মেয়র, কাউন্সিলর,সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, চসিক প্রধান নির্বাহী মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্ণেল সোহেল আহমদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মফিদুল আলম, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম, স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ন জেলা জজ) জাহানারা ফেরদৌস, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতারসহ চসিক বিভাগীয় ও শাখা প্রধানগন এবং নগরীর সরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের উচ্চ পদস্থ কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। 

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়