Cvoice24.com


১৩ প্রতিষ্ঠানকে পরিবেশের ২১ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ০৫:৪১, ২১ জানুয়ারি ২০২০
১৩ প্রতিষ্ঠানকে পরিবেশের ২১ লাখ টাকা জরিমানা

ফাইল ছবি।

পরিবেশগত ছাড়পত্র নবায়নবিহীন, ছাড়পত্রের শর্তভঙ্গ ও পাহাড় কর্তনের অপরাধে ১৩টি শিল্প প্রতিষ্ঠানকে ২১ লক্ষ ৩৫ পয়ত্রিশ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম অঞ্চল।

তারমধ্যে ছাড়পত্র নবায়নবিহীনের দায়ে মেসার্স মামুন ব্রিক্স, সদর লক্ষীপুর  ও মুন্সিরহাট ব্রিকস ফরিদগঞ্জ চাঁদপুরকে ৩ লক্ষ, চৌধুরী রিফাইনারী লিঃ, সদর বি-বাড়িয়াকে ২ লক্ষ , জান্নাত পােল্ট্রি ফার্ম, বুড়িচং কুমিল্লাকে ৫ লক্ষ, এমএনবি ব্রিকস মীরসরাইকে ২ লক্ষ ও বাবুল ব্রিকস সবিজয়নগর, বি-বাড়িয়াকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয়।

অনুমোদন বিহীন প্রতিষ্ঠান পরিচালনার জন্য মেসার্স জেমকন গ্রুপ, সেন্টমার্টিন, কক্সবাজারকে ৩ লক্ষ টাকা। ছাড়পত্রের শর্তভঙ্গ এর কারনে এস এস ইন্ডাসট্রিজ সীতাকুণ্ড, চট্টগ্রামকে ১লক্ষ টাকা।বেইজ মেটাল ইন্টারন্যাশনাল ট্রেডার্স লিঃ, সীতাকুন্ড চট্টগ্রামকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

পাহাড় কর্তনের দায়ে ছগির মজুমদার, রাউজান, চট্টগ্রাম ৫০ হাজার টাকা, ছুরত আলম ও আব্দুল হামিদ, রামু, কক্সবাজার কে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

ছাড়পত্র বিহীন প্রতিষ্ঠান পরিচালনার জন্য ডায়মন্ড প্যালেস গেস্ট হাউজ, সদর, কক্সবাজার কে ২৫ হাজার টাকা,সী আরাফাত রিসাের্ট,  কক্সবাজার কে ২৫ হাজার টাকা, জরিমানা করা হয়।
 
পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম অঞ্চল কার্যালয় এর পরিচালক মোয়াজ্জম হোসাইন -সিভয়েসকে বলেন, পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধন করায় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ এর ধারা ৭ এর আলােকে ১৩টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। আদেশ প্রতিপালনে ব্যর্থ হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সতর্ক করেন তিনি।

সিভয়েস/টিবি/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়