Cvoice24.com

জামালখানে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে মেয়র নাছির
‌‘যাদের মধ্যে মানবিক মূল্যবোধ কাজ করে তারাই প্রকৃত মানুষ’

প্রকাশিত: ১১:৪৭, ১৮ জানুয়ারি ২০২০
‌‘যাদের মধ্যে মানবিক মূল্যবোধ কাজ করে তারাই প্রকৃত মানুষ’

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব  আ জ ম নাছির উদ্দীন বলেছেন, যাদের মধ্যে মানবিক মূল্যবোধ কাজ করে তারাই প্রকৃত মানুষ। উপার্জন করা সম্পদ মানুষের কল্যাণে ব্যয় না হলে সেই সম্পদের কোনো মূল্য থাকে না। 

শনিবার সকালে প্রিয়া কমিউনিটি সেন্টারে জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমনের উদ্যোগে হতদরিদ্র মানুষের  মাঝে শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র এসব কথা বলেন। 

সিটি মেয়র বলেন, দারিদ্রতাকে জয় করতে হলে ছেলে-মেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। নিজের ভাগ্য পরিবর্তনে শিক্ষার কোন বিকল্প নেই। ভাগ্যের পরিবর্তন করার জন্য নিজেদেরকে চেষ্টা করতে হবে। নিজের সন্তানকে শিক্ষার আলোয় আলোকিত করে একজন সৎ, আদর্শবান ও মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে সমাজে প্রতিষ্ঠিত করতে হবে।  দরিদ্রদের ভাগ্যের পরিবর্তনের জন্য পাশে দাঁড়িয়েছেন বর্তমান সরকার। দারিদ্রমুক্ত দেশ গড়ার প্রত্যয়ে দেশের ১ কোটি ৫ লক্ষ মানুষকে বিভিন্ন ভাবে সহায়তা প্রদান করে যাচ্ছে বর্তমান সরকার। সকলকে এ সরকারের পাশে থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান মেয়র। 

তিনি বলেন, নগরীতে দরিদ্র জনগোষ্ঠীর কথা চিন্তা করে চসিকের উদ্যোগে প্রতিবছর বিনা ফিতে কারিগরি শিক্ষার প্রশিক্ষনের ব্যবস্থা এবং মেয়র হেলথ কার্ডের মাধ্যমে বিনা ফিতে ২ লক্ষ মানুষের চিকিৎসা সেবারও ব্যবস্থা করা হয়েছে। 

চসিক কাউন্সিলর শৈবাল দাশ সুমনের সভাপতিত্বে অনুষ্ঠিত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক খোরশেদ আলম, ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি হাজী শাহবুদ্দিন, বীর মুক্তিযোদ্ধা অজিত দাশগুপ্ত, সমাজসেবক সুজয় দাশ, এটিএম আহাসান উল্লাহ খোকন, শ্বাসত চৌধুরী লিটু, মহানগর পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সুজিত দাশ, নগর যুবলীগের সদস্য জাবেদুল আলম সুমন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক খোরশেদ আলম।

অনুষ্ঠান শেষে মেয়র জামালখান ওয়ার্ডের ১ হাজার হতদরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। 

দুপুরে ৬নং পূর্বষোলশহর ওয়ার্ড কাউন্সিলর এম আশরাফুল আলমের উদ্যোগে নগরীর মোহনা কমিউনিটি সেন্টারে শীতার্থদের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়। এতে প্রধান হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব  আ জ ম নাছির উদ্দীন। 

কাউন্সিলর এম আশরাফুল আলমের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক কাউন্সিলর মো. ইসহাক, যুবলীগ নেতা এস এম জেট খসরু, রাজনীতিক শামসুর রহমান, মো. মঞ্জুর আলম, হুমায়ুন কবির, আবু ইসহাক। 

অনুষ্ঠান শেষে পূর্বষোলশহর ওয়ার্ডের ৪শত হতদরিদ্রদের মাঝে শীতবস্ত্র প্রদান করেন মেয়র। 

সিভয়েস/বিজ্ঞপ্তি

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়