Cvoice24.com


জোরারগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইন টেকনিশিয়ান নিহত

প্রকাশিত: ১০:৩৬, ১৮ জানুয়ারি ২০২০
জোরারগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে লাইন টেকনিশিয়ান নিহত

ছবি : সিভয়েস

মীরসরাইয়ের জোরারগঞ্জে পল্লী বিদ্যুতের ৩৩ কেভি লাইনে সংষ্কার কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পল্লী বিদ্যুতের লাইন টেকনিয়িশয়ানের মৃত্যু হয়েছে। শনিবার (১৮ জানুয়ারি) সকালে মীরসরাইয়ের জোরারগঞ্জ থানাধীন মস্তাননগর সোনাপাহাড় এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পূর্ব পাশে এই দূর্ঘটনা ঘটে।

নিহত বিদ্যুৎকর্মী হলেন, খুলনা জেলার ডুমুরিয়া থানাধীন আটুলিয়া গ্রামের আতির উদ্দিন মোড়লের ছেলে মো. আলমগীর হোসেন (৫২)। তিনি পরিবার নিয়ে মীরসরাই সদরে বাসা ভাড়া থাকতেন। তিনি লাইন টেকনিশিয়ান হিসেবে পল্লী বিদ্যুতের বারইয়ারহাট অফিসে কর্মরত ছিলেন।

পল্লী বিদ্যুৎ ও পুলিশ সুত্রে জানা যায়, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎসমিতি ৩ মীরসরাই অফিসের আওতাধীন সোনাপাহাড় এলাকায় একটি লাইনে সংষ্কার কাজ করার জন্য যান। এ সময় কর্মরত লাইনে বিদ্যুতের লাইন বন্ধ থাকলেও তার পাশবর্তী ৩৩ কেভি আরেকটি লাইন চালু থাকায় ঐ লাইনে থাকা চলমান বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনি মাটিতে পড়ে যান। এ সময় তার সহকর্মীরা দ্রুত উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে পল্লী বিদ্যুৎ বারইয়ারহাট অফিসের এজিএম রুমন কুমার ভট্টাচার্য বলেন, ‘আলমগীর চলতি মাসের ১১ জানুয়ারি মীরসরাই অফিস থেকে এখানে বদলি হয়ে আসে। আজ মীরসরাই অফিসের আওতায় তাকে কাজ করা জন্য নিয়ে যাওয়া হয়েছিল।’

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি ৩ এর মীরসরাই অফিসের এজিএম (কম) মো. শফিকুল ইসলাম বলেন, ‘সকালে সোনাপাহাড় এলাকায় বিদ্যুতের লাইনে কাজ করার সময় একজন লাইন টেকনিশিয়ান বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত হয়েছে। এ ঘটনায় পল্লী বিদ্যুতের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কমিটর প্রতিবেদনের আলোকে পরবর্তি আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

জোরারগঞ্জ থানার সেকেন্ড অফিসার এসআই সিরাজুল ইসলাম বলেন, ‘খবর পেয়ে আমরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে আলমগীর নামের একজন বিদ্যুৎ কর্মীর লাশ পাই। লাশের সুরতাহাল করে ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় পরিবর্তি আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

-সিভয়েস/এসসি

জোরারগঞ্জ প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়