Cvoice24.com


রানে রুশো, বোলিংয়ে মোস্তাফিজ

প্রকাশিত: ০৮:১৮, ১৮ জানুয়ারি ২০২০
রানে রুশো, বোলিংয়ে মোস্তাফিজ

ফাইল ছবি।

বঙ্গবন্ধু বিপিএলের ফাইনালে খুলনা টাইগার্সকে ২১ রানে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতল রাজশাহী রয়্যালস। এই টুর্নামেন্টে শেষ ম্যাচ পর্যন্ত ব্যাটিংয়ে  এবং বোলিংয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন খুলনা ও রাজশাহীর ব্যাটসম্যান এবং বোলাররা। তবে শীর্ষ রান সংগ্রাহক হয়ে শেষ করেছেন খুলনার রাইলে রুশো এবং শীর্ষ উইকেট স্বীকারে রংপুরের মোস্তাফিজ।

দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান রুশো ১৪ ম্যাচে ৪৫ গড় ও ১৫৫.১৭ স্ট্রাইক রেটে ৪৯৫ রান করেছেন। যেখানে হাফসেঞ্চুরি ছিল ৪টি। তবে শীর্ষ রান সংগ্রাহক হওয়া থেকে অল্পের জন্য বঞ্চিত হলেন খুলনারই অধিনায়ক মুশফিকুর রহিম। সমান ১৪ ম্যাচে তিনি ৪টি ফিফটিতে ৪৯১ রান করেছেন। তার গড় ছিল ৭০.১৪, আর স্ট্রাইক রেট ১৪৭।

তিন ও চারে রয়েছে রাজশাহীর দুই ব্যাটসম্যান। লিটন দাশ ১৫ ম্যাচে ৪৫৫ রান করেছেন। আর চারে থাকা শোয়েব মালিকেরও সমান ম্যাচে সমান রান। শীর্ষ পাঁচে ১১ ম্যাচে ৪৪৪ রান নিয়ে পাঁচে রয়েছেন কুমিল্লা ওয়ারিয়র্সের ডেভিড মালান।

ব্যাটিং এর পাশাপাশি বোলিং এ সফলতা পেয়েছেন বাংলাদেশের বোলাররা, পুরো টুনামেন্টে অসাধারণ বোলিং করে লিস্টের প্রথমে আছে কার্টার মাস্টার মোস্তাফিজুর রহমান রংপুর রাইডার্স এর হয়ে ১২ ম্যাচে ২০ উইকেট, সেরা বোলিং ১০ রানে ৩ উইকেট (গড় ১৫.৬০)।

তালিকায়  ২য় ও ৩য় স্থানে  থাকা খুলনা টাইগার্সের পাকিস্তান পেসার মোহাম্মদ আমির  ১৩ ম্যাচে ২০ উইকেট, সেরা বোলিং ১৭ রানে ৬ উইকেট (গড় ১৭.৭৫) এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের

রুবেল হোসেন  ১৩ ম্যাচে ২০ উইকেট, সেরা বোলিং ১৭ রানে ৩ উইকেট (গড় ১৭.৮৫)। এই তালিকায় ৪ নাম্বারে থাকা খুলনা টাইগার্সের
রবি ফ্রাইলিং ১৪ ম্যাচে ২০ উইকেট, সেরা বোলিং ১৬ রানে ৫ উইকেট (গড় ১৯.৬০)।খুলনা টাইগার্সের শহীদুল ইসলাম ১৩ ম্যাচে ১৯ উইকেট, সেরা বোলিং ২৩ রানে ৪ উইকেট (গড় ২০.৮৪) নিয়ে তালিকার ৫ নাম্বারে রয়েছে।

-সিভয়েস/টিবি/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়