Cvoice24.com


ঘোষণা ছাড়াই তিন উপজেলায় যানচলাচল বন্ধ, ভোগান্তিতে মানুষ!

প্রকাশিত: ০৮:১৩, ১৮ জানুয়ারি ২০২০
ঘোষণা ছাড়াই তিন উপজেলায় যানচলাচল বন্ধ, ভোগান্তিতে মানুষ!

ছবি : সিভয়েস

চট্টগ্রামের আনোয়ারা থানার মোড় থেকে জয়কালী বাজার পর্যন্ত (আনোয়ারা-পটিয়া-বাঁশখালী) পিএবি সড়কের প্রায় দেড় কিলোমিটার অংশের সংস্কার কাজের জন্য মাইকিং করে এ সড়কে সব ধরণের যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা দিয়ে বন্ধ করে দিয়েছে সড়ক ও জনপদ বিভাগ (সওজ)।

চট্টগ্রামের শহরের সাথে এসব এলাকার একমাত্র যোগাযোগের মাধ্যম এই সড়কটি। হঠাৎ করে সড়কটি বন্ধ হওয়ায় উপজেলা সদরের দোকানপাটের ব্যবসায়ীরা হতাশ। নেই কোনো ক্রেতা-বিক্রেতা।

শনিবার (১৮ জানুয়ারী) সকাল থেকে চট্টগ্রামের চন্দনাইশ, সাতকানিয়া, পটিয়া, লোহাগাড়াসহ আনোয়ারা উপজেলার পূর্ব অঞ্চলের সকল ধরণের যানবাহন চলাচল বন্ধ থাকার কারণে ভোগান্তি পোহাতে হচ্ছে বিভিন্ন স্কুল, কলেজের শিক্ষার্থীসহ হাজারো মানুষের।

স্থানীয়দের অভিযোগ, ধীরগতিতে দীর্ঘদিন ধরে সড়কের সংস্কার কাজ চলায় ধুলাবালি ও যানজটের কারণে পোহাতে হয়েছে অনেক কষ্ট। এর উপর সড়ক সংস্কারের কথা বলে বন্ধ রেখেছে সড়কটিও। বিকল্প সড়ক দিয়ে যেতে দিতে হচ্ছে বাড়তি ভাড়া, লাগছে বেশি সময়। সকালে কোরিয়ান কেইপিজেডের কয়েক হাজার শ্রমিক মাইকিং শুনে নাই বলে অভিযোগ করে বলেন, সকালে এসে দেখি সড়ক বন্ধ। অনেকটায় পথ পায়ে হেঁটে গাড়িতে উঠতে হচ্ছে। এই জন্য ঠিক সময়ে কর্মস্থলে পৌঁছাতে পারছি না।

চট্টগ্রাম সিটি কলেজের শিক্ষার্থী মোছাম্মৎ নাজিবা সোলতানা টুম্পা বলেন, আজ একটি গুরুত্বপূণ পরীক্ষা ছিলো। প্রতিদিনের মত সকালে ঘর থেকে বের হয়ে জয়কালীবাজার এলাকায় এসে দেখি গাড়ি চলাচল বন্ধ। অনেকেই বলছে সড়ক সংস্কারের জন্য এটি বন্ধ রেখেছে। তাই দেড় কিলোমিটার পথ হেঁটে থানা মোড় থেকে বিকল্প গাড়ি করে যেতে হচ্ছে কলেজে। এতে আমার অনেকটায় সময় নষ্ট হয়েছে। সড়ক বন্ধের জন্য আগে থেকেই প্রচারণার প্রয়োজন ছিলো।

দোহাজারী সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী সুমন সিংহ জানান, এটি একটি গুরুত্বপূণ সড়ক, সংস্কারের কাজের জন্য বন্ধ রাখা হয়েছে। একটু তো কষ্ট করতেই হবে সবাইকে। তাছাড়া আমরা এ বিষয়ে মাইকিং করেছি। তিনি বলেন, সড়ক সংস্কারের কাজ শেষ হতে একমাস সময় লাগবে। সড়কের সংস্কার কাজ চলা পর্যন্ত সড়কটিতে সবধরণে যানচলাচল বন্ধ থাকবে।

-সিভেয়স/এসসি

আনোয়ারা প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়