Cvoice24.com


মির্জা ফখরুলের মন্তব্য বিভ্রান্তিকর : কাদের

প্রকাশিত: ০৭:৩৮, ১৮ জানুয়ারি ২০২০
মির্জা ফখরুলের মন্তব্য বিভ্রান্তিকর : কাদের

ছবি : সংগৃহীত

সিটি কর্পোরেশনের নির্বাচনে ইভিএম পদ্ধতি নিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মন্তব্য বিভ্রান্তিকর বলে সাংবাদিকদের জানিয়েছেন আ্ওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ঢাকা সিটি কর্পোরেশনের নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে ষড়যন্ত্র করেছে বিএনপি এছাড়া তাদের তালবাহানারও শেষ নেই। কিভাবে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা যায় তারা একটি পদ খুঁজছে। নির্বাচনে হারলেই ইভিএম খারাপ এবং জিতলে ইভিএম ভালো- বিএনপির এই ধরনের অবস্থান সঠিক নয়।

শনিবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

কাদের বলেন, আমরা স্বচ্ছ ইমেজের দুজন প্রার্থীকে মনোনয়ন দিয়েছি। জনগণ স্বচ্ছ ইমেজের প্রার্থীকে পছন্দ করে। আগামী নির্বাচনে দুই সিটিতে মেয়র ‌হি‌সে‌বে আমা‌দের প্রার্থীরা বিজয়ী হবেন বলে আমি আশা করি। নির্বাচ‌নের তা‌র্রিখ পরিবর্তন নিয়ে চলমান আন্দোলনের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, নির্বাচ‌নের তা‌রিখ পরিবর্তন করার দাবিতে হিন্দু সম্প্রদায়ের শিক্ষার্থীরা অনশন শুরু করছে। শেষ পর্যন্ত বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে। বিষয়টি এখন আনসাটেনের দিকে যাচ্ছে। তবে আমি আবারও বলব যে বিষয়টি নিষ্পত্তি করতে নির্বাচন কমিশন এর মীমাংসা করবেন।

তিনি বলেন, নির্বাচন কমিশন গঠনকালে প্রতিটি রাজনৈতিক দলের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনারসহ অন্য নির্বাচন কমিশনারগণ আলাপ-আলোচনা করেছেন। তখন ইভিএম নিয়ে আলোচনা হয়েছে। তখন কিন্তু বিএনপি এ বিষয়ে কোনো প্রতিবাদ করেনি। সিটি কর্পোরেশন নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে ইভিএম নিয়ে বিষোদগার করছে বিএনপি।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, মির্জা আজম, শাখয়াত হোসেন শফিক, দফতর সম্পাদক বিল্পব বড়ুয়া, ত্রাণ ও সমাজ কল্যাণ  সম্পাদক সুজিত রায় নন্দি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুস সবুর প্রমুখ উপস্থিত ছিলেন।

-সিভয়েসিএসসি

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়