Cvoice24.com


পরিবারকে উৎকন্ঠায় রেখে পাকিস্থান সিরিজ খেলতে পারি না : মুশফিক

প্রকাশিত: ০৬:৩৯, ১৮ জানুয়ারি ২০২০
পরিবারকে উৎকন্ঠায় রেখে পাকিস্থান সিরিজ খেলতে পারি না : মুশফিক

ফাইল ছবি।

পাকিস্তান সফরে মুশফিকুর রহিম যাবেন না এটা আগেই জানিয়েছিলেন।কাল ১৭ জানুয়ারী (শুক্রবার) বিপিএল ফাইনাল শেষে সাংবাদিক সামনে খোলাসা করলেন কেন তিনি যেতে চান না পাকিস্তান সফরে। বিষয়টি নিশ্চিত করেছেন মুশফিক নিজেই। এজন্য তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) চিঠিও দিয়েছেন এবং বিসিবি তা গ্রহণ করেছে।

মুশফিকুর রহিম পাকিস্তানে যেতে চান না, গত ডিসেম্বরে বিসিবি সভাপতি নাজমুল হাসান সাংবাদিকদের সেটি জানিয়েছেন। কাল মুশফিক আনুষ্ঠানিক চিঠি দিয়ে বিসিবিকে জানিয়েছেন যে তিনি পাকিস্তান সফরে যাবেন না। দুর্দান্ত ছন্দে থাকা বাংলাদেশ দলের এ অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যানকে ছাড়াই আজ হয়তো দল দিয়ে দেবে বিসিবি।

মুশফিক জানান,আমি আনুষ্ঠানিক ভাবে বিসিবিকে জানিয়েছে, আমি পারিবারিক কারণে যাব না। আমার পারিবার, পাকিস্থান সিরিজ নিয়ে প্রথম থেকে ভয় পাচ্ছে এবং শঙ্কিত। নিজের পরিবার কে উৎকন্ঠায় রেখে সেখানে গিয়ে খেলতে পারি না।

মুসফিক আরো বলেন,যদি বলেন বাংলাদেশ দলের একটি সিরিজে বিশ্রাম নিতে হবে, এর চেয়ে বড় পাপ আর কিছু হতে পারে না! আমার জন্য অনেক বড় সুযোগও ছিল পাকিস্তান সুপার লিগের (পিএসএল) মতো এত বড় টুর্নামেন্টে খেলার। প্রথমেই ওদের না করে দিয়েছি। জানি পুরো টুর্নামেন্টটা পাকিস্তানে হবে। ওদের বলেছি, যেহেতু পরিবার অনুমতি দিচ্ছে না এখানে যেতে পারব না। জীবনের চেয়ে অবশ্যই ক্রিকেট বড় না। একই সঙ্গে বলতে চাই, পাকিস্তান হয়তো আগের চেয়ে ভালো, নিরাপত্তার দিক দিয়ে। আরও দুটি বছর যদি নিয়মিত অন্য দলগুলো সেখানে সফর করে তখন হয়তো আমার আত্মবিশ্বাস বাড়বে। পাকিস্তানে আগেও সফর করেছি। ২০০৮ সালে গিয়েছিলাম। ওখানকার খেলার পরিবেশ, উইকেট খুবই ভালো হয়। সে হিসেবে বলব, অবশ্যই সফরটা মিস করব। আগামী ২-৩ বছরে যদি পরিস্থিতি ধারাবাহিক ভালো হয়, ভবিষ্যতে সেখানে না যাওয়ার কারণ নেই।

বাংলাদেশ তিন ধাপে পাকিস্তান সফরে যাবে। জানুয়ারি থেকে এপ্রিলের এই সফরে টাইগাররা তিন টি-টোয়েন্টি, দুটি টেস্ট ও একটি ওয়ানডে খেলবে।

-সিভয়েস/টিবি/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়