Cvoice24.com


পিইসি পরীক্ষার্থীদের বহিষ্কারের রুল নিষ্পত্তি

প্রকাশিত: ০৬:৫৮, ১৫ জানুয়ারি ২০২০
পিইসি পরীক্ষার্থীদের বহিষ্কারের রুল নিষ্পত্তি

ফাইল ছবি।

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায়  শিক্ষার্থীদের বহিষ্কার করা যাবে না,এই রুলের নিষ্পত্তি করেন হাইকোর্ট। এ সংক্রান্ত বিধি ১১ বাতিল করে, জারি হওয়া রুলের নিষ্পত্তি করে দিয়েছেন হাইকোর্ট। ফলে পিইসি পরীক্ষার্থীদের  বহিষ্কারের আর সুযোগ থাকল না।

বুধবার (১৫ জানুয়ারি) এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ আদালতে হাজির হয়ে বলেন, আদালতের আদেশ দ্রুত বাস্তবায়ন করেছি। শিক্ষা নীতিমালায় বহিষ্কার সংক্রান্ত ১১ বিধিটি বাতিল করেছি।

গত ২১ নভেম্বর হাইকোর্ট স্বপ্রণোদিত হয়ে রুল জারি করেন। রুলে প্রাথমিক সমাপনী পরীক্ষায় (পিইসি) শিক্ষার্থীদের বহিষ্কার করা কেন অবৈধ ঘোষণা করা হবে না, প্রাথমিক শিক্ষা অধিদফতরের ২০১৮ সালের ১৮ ডিসেম্বর জারি করা নির্দেশনার ১১ নম্বর অনুচ্ছেদ কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং বহিষ্কৃত পরীক্ষার্থীদের পরীক্ষা নিতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চান হাইকোর্ট।

প্রসংঙ্গত এ সংক্রান্ত একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনার পর গত ২১ নভেম্বর হাইকোর্ট স্বপ্রণোদিত হয়ে রুল জারি করেন। রুলে প্রাথমিক সমাপনী পরীক্ষায় (পিইসি) শিক্ষার্থীদের বহিষ্কার করা কেন অবৈধ ঘোষণা করা হবে না, প্রাথমিক শিক্ষা অধিদফতরের ২০১৮ সালের ১৮ ডিসেম্বর জারি করা নির্দেশনার ১১ নম্বর অনুচ্ছেদ কেন অবৈধ ঘোষণা করা হবে না এবং বহিষ্কৃত পরীক্ষার্থীদের পরীক্ষা নিতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চান হাইকোর্ট।

-সিভয়েস/টিবি/এসসি

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়