Cvoice24.com


তোমাদের হাতেই আগামীর বাংলাদেশ: র‌্যাব মহাপরিচালক

প্রকাশিত: ১২:৪৩, ১৪ জানুয়ারি ২০২০
তোমাদের হাতেই আগামীর বাংলাদেশ: র‌্যাব মহাপরিচালক

ছবি: সিভয়েস

তোমাদের হাতেই আগামির বাংলাদেশ। তোমরাই বাংলাদেশের ঐতিহ্যের ধারক ও বাহক। তোমাদের রয়েছে অমিত সম্ভাবনা। তোমাদের লক্ষ্য হতে হবে ‘গ্লোবাল সিটিজেন’ হওয়া। তাই মাদক থেকে দূরে থাকবে। মাদকের বিরুদ্ধে থাকবে।

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) অডিটোরিয়ামে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের নবাগত শিক্ষার্থীদের সমারম্ভ অনুষ্ঠান আয়োজিত হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর মহাপরিচালক ড. বেনজীর আহমেদ এসব কথা বলেন। 

তিনি বলেন, ‘মাদক এমন একটি জিনিস, যা যুবসমাজের বিকাশ ও সম্ভাবনা ধ্বংস করে দেয়। এর কারণে পরিবেশ ও সমাজ ব্যবস্থা বিপর্যয়ের মধ্যে পড়ে। এটি আমাদের জন্য অভিশাপ। তাই এর চাহিদা বন্ধ করতে হবে। চাহিদা বন্ধ না হলে সরবরাহ বন্ধ করা কঠিন হয়ে যাবে।

তিনি জঙ্গিবাদ দমনে সোশ্যাল মিডিয়ার প্রতি নির্ভরশীল না থাকার আহ্বান জানিয়ে বলেন, ‘জঙ্গিবাদ ছড়ানোর অন্যতম জায়গা হচ্ছে সোশ্যাল মিডিয়া। সোশ্যাল মিডিয়ার সব কিছুই বিশ্বাস করা যাবে না। কোনটি মিথ্যা, কোনটি গুজব সে বিষয়ে যাচাই-বাছাই করতে হবে। ইসলামের নামে দেশে জঙ্গিবাদী অপতৎপরতা চালানো হচ্ছে। এটি আন্তর্জাতিক ষড়যন্ত্র। ইসলামি চিন্তাবিদদের এ বিষয়ে কথা বলতে হবে। কারণ জঙ্গিবাদকে ইসলাম কোনোভাবেই সমর্থন করে না। জঙ্গিবাদের দর্শন ইসলামের সঙ্গে যায় না।’

সিভাসু উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান। বিশ্ববিদ্যালয়টির শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে এ বিশ্ববিদ্যালয়ে ভেটেরিনারি মেডিসিন অনুষদ, ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদ ও মাৎস্যবিজ্ঞান অনুষদের মতো ৩টি অনুষদে মোট ২৪৫ শিক্ষার্থী ভর্তি হয়েছে। দেশে প্রথমবারের মতো ৭টি কৃষি সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের গুচ্ছপদ্ধতির ভর্তি পরীক্ষার মাধ্যমে এ সকল ছাত্রছাত্রী ভর্তি হওয়ার সুযোগ পেয়েছেন।

-সিভয়েস/এসবি/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়