Cvoice24.com


ভারত যাচ্ছেন তথ্যমন্ত্রী

প্রকাশিত: ০৬:১০, ১৩ জানুয়ারি ২০২০
ভারত যাচ্ছেন তথ্যমন্ত্রী

ফাইল ছবি।

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ড. হাছান মাহমুদ চারদিনের সফরে ভারতে যাচ্ছেন । সফরকালে তথ্যমন্ত্রী বাংলাদেশ ও ভারত এ দু’দেশের তথ্যখাতে সহযোগিতা প্রসারের লক্ষ্যে নয়াদিল্লিতে ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভাদকারের সাথে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হওয়ার কথা রয়েছে। একইসাথে তার এই সফরে সমগ্র ভারতে বাংলাদেশ বেতারের সম্প্রচার ও বাংলাদেশে আকাশবাণী চ্যানেলের সম্প্রচার উদ্বোধন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের ওপর চলচ্চিত্র নির্মাণে দু’দেশের চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের মধ্যে আনুষ্ঠানিক চুক্তি সম্পাদনেরও কথা রয়েছে।

সোমবার (১৩ জানুয়ারি) ভারতের উদ্দেশে তিনি ঢাকা ত্যাগ করবেন। ড. হাছান মাহমুদ তথ্যমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর ২০১৯ সালের ২ সেপ্টেম্বর থকে ইতিহাসে প্রথমবারের মতো সমগ্র ভারতে বাংলাদেশ টেলিভিশনের সম্প্রচার শুরু হয়।

এছাড়া তথ্যমন্ত্রী বাংলাদেশের বঙ্গবন্ধু ফিল্ম সিটিকে আধুনিকতম ফিল্ম সিটি হিসেবে রূপায়নের লক্ষ্যে অভিজ্ঞতা বিনিময়ের জন্য ভারতের হায়দ্রাবাদের রামুজী ফিল্ম সিটিও পরিদর্শন করবেন। বাংলাদেশ বেতার,বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) ও মন্ত্রীর দপ্তরের কর্মকর্তাবৃন্দ মন্ত্রীর সফরসঙ্গী হচ্ছেন।

-সিভয়েস/এসসি

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়