Cvoice24.com


সাদার্ন বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্মেলন শুক্রবার

প্রকাশিত: ০৭:২৬, ৮ জানুয়ারি ২০২০
সাদার্ন বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্মেলন শুক্রবার

ছবি : সিভয়েস

সাদার্ন বিশ্ববিদ্যালয়ের পুরাকৌশল বিভাগ দ্বিতীয়বারের মতো আয়োজন করছে আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে। আগামী শুক্রবার (১০ জানুয়ারি) নগরীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট ও শনিবার (১১ জানুয়ারি) সাদার্ন বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস আরেফিন নগরে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলনে দেশের প্রায় সকল বিশ্ববিদ্যালয় সহ অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্র, আমেরিকার মতো বেশ কয়েকটি দেশের গবেষকরা ৪৭টি গবেষণা গ্রন্থ উপস্থাপন করা হবে।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সংবাদ সম্মেলন কক্ষে আজ মঙ্গলবার সকাল ১১টায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সাদার্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও প্রকৌশলী এম আলী আশরাফ এ তথ্য জানান।

তিনি বলেন, ‘দুইদিন ব্যাপী এ কনফারেন্সে তিনটি কি-নোট সেশন ও আটটি টেকনিক্যাল সেশন থাকবে। প্রথম দিনের কি-নোট সেশনে পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের সাবেক প্রধান কো-অর্ডিনেটর মেজর জেনারেল আবু সাঈদ মাসুদ ‘পদ্মা বহুমূখী সেতুর বাস্তবতা; প্রকৌশল, সামাজিক ও অর্থনৈতিক সুযোগ’ শীর্ষক প্রবন্ধ পাঠ করবেন। দ্বিতীয় দিনের সেশনে দীর্ঘস্থায়ী স্থাপনা ও উন্নয়ন শীর্ষক প্রবন্ধ পাঠ করবেন মার্কিন অধ্যাপক ড. উলিয়াম ই কেলি।

তিনি আরো বলেন, ‘এ আন্তর্জাতিক সম্মেলনে স্থাপনার নানাদিক নিয়ে আলোচনা করা হবে। এ সম্মেলনের সব প্রবন্ধ বই আকারে প্রকাশিত হবে। বইগুলো সিডি আকারেও পঠনযোগ্য করা হবে।’

সিভয়েস/এসবি/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়