Cvoice24.com


অভয়মিত্র ঘাটের দক্ষিণ পাড়েও ঘাট নির্মাণের ঘোষণা মেয়রের

প্রকাশিত: ১৪:১১, ৭ জানুয়ারি ২০২০
অভয়মিত্র ঘাটের দক্ষিণ পাড়েও ঘাট নির্মাণের ঘোষণা মেয়রের

কর্ণফুলী নদীর দু’পাড়ের বাসিন্দাদের যাতায়াত সহজ করতে অভয়মিত্রঘাটের বিপরীতে আরও একটি ঘাট নির্মাণের ঘোষণা দিয়েছেন সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (৭ জানুয়ারি) বিকেলে ফিতা কেটে ফিরিঙ্গীবাজারস্থ অভয়মিত্রঘাট উদ্বোধনকালে তিনি এ ঘোষণা দেন। 

প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, নতুন আঙ্গিকে নির্মিত চট্টগ্রামের ঐতিহ্যবাহী অভয়মিত্রঘাট দু’পাড়ের জনসাধারনের জীবনযাত্রাকে আরো গতিশীল করবে। এতে সম্প্রসারিত হবে ব্যবসা-বাণিজ্য ও শিক্ষার্থীদের যাতায়াত সুবিধা। পূর্বের জরাজীর্ণ খেয়াঘাট গুলো মানব যাতায়াতে বিঘ্ন ঘটায়। পর্যায়ক্রমে পুরনো জরাজীর্ণ ঘাটগুলো সংস্কার করা হচ্ছে। 

মেয়র এই ঘাটের সাথে সম্পৃক্ত খেয়া মাঝি, বোট মালিক ও সমিতির নেতৃবৃন্দরেকে খেয়াঘাট পারাপারে জনসাধারণকে সার্বিক সহযোগিতা করার আহবান জানিয়ে বলেন, বর্তমান সরকার অসচ্ছল ও খেটে খাওয়া মানুষদের ভাগ্য পরিবর্তনে কাজ করে যাচ্ছে। এই ফলশ্রুতিতে খেয়াঘাটসমূহে সহজ আইন প্রণয়ন করেছে, যাতে প্রকৃতভাবে যারা খেয়াঘাটের সাথে যুক্ত আছেন তাদের হাতেই এর রক্ষণা-বেক্ষণের দায়িত্ব থাকে। তাই প্রধানমন্ত্রীর ভিশন  অসচ্ছল মানুষদের ভাগ্য পরিবর্তনে সহযোগিতা করুন।

এসময় খেয়াঘাট পারাপারে জনসাধারণকে আন্তরিক, ভাল ব্যবহার ও সেবা নিশ্চিত করতে পরামর্শ দেন মেয়র।

এ সময় কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠান বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ বেবী, ডায়মন্ড সিমেন্টের পরিচালক লায়ন হাকিম আলী, কর্ণফুলী নদী গবেষক ড. ইদ্রিস আলী, চট্টগ্রাম নদী ও খাল রক্ষা আন্দোলন কমিটির সাধারণ সম্পাদক আলিউর রহমান, চরপাথরঘাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব সৈয়দ আহমদ, সাধারণ সম্পাদক কামাল আহমদ (রাজা), কর্ণফুলী নদী সাম্পান মাঝি কল্যাণ সমিতির সভাপতি এস এম  পেয়ার আলী, সাধারণ সম্পাদক মো. শাহ আলম, চরপাথরঘাটা ব্রিজঘাট সাম্পান চালক কল্যাণ সমিতির সভাপতি জাফর আহমদ। এছাড়া সমিতির নেতৃবৃন্দ সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন ।

সিভয়েস/ইউডি/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়