Cvoice24.com


সিটি নির্বাচনে ইভিএম ব্যবহার করে কারচুপিকে বৈধতা দেয়া হবে : মির্জা ফখরুল

প্রকাশিত: ০৬:৪৯, ২৫ ডিসেম্বর ২০১৯
সিটি নির্বাচনে ইভিএম ব্যবহার করে কারচুপিকে বৈধতা দেয়া হবে : মির্জা ফখরুল

ছবি : সংগৃহীত

সিটি নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার নিয়ে আপত্তি তুলে বিএনপি মহাসচিব বলেছেন, এর মাধ্যমে কারচুপিকে বৈধতা দেয়া হবে। এসময় তিনি নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে আবারও সংশয় ব্যক্ত করেন। তিনি বলেন, সিটি নির্বাচন সুষ্ঠু হবে না।আমরা যেহেতু গণতন্ত্রে বিশ্বাস করি, তাই আমরা নির্বাচনে অংশ নিচ্ছি।

নির্বাচন সুষ্ঠু না হওয়ার আশঙ্কার কারণ হিসেবে ইভিএমকে ইঙ্গিত করে মির্জা ফখরুল বলেন, সিটি নির্বাচনে আরেকটি বড় সমস্যা হচ্ছে ইভিএম। তারা বলেছেন– ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে, যেটি সম্পূর্ণভাবে ত্রুটিযুক্ত। আমরা এটিকে প্রত্যাখ্যান করেছি। বলেছি, আমরা মনে করি যে, এটি সঠিক হবে না। এ কারণে আমরা মনে করি, ইভিএমে জনগণের রায় প্রতিফলিত হবে না। সেই কারণে আমরা মনে করি, নির্বাচন সুষ্ঠু হওয়ার সম্ভাবনা কম।

বুধবার (২৫ ডিসেম্বর) সকালে রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয়তাবাদী কেন্দ্রীয় ছাত্রদলের নবগঠিত আংশিক কমিটি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল কমিটির নেতাদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সিটি কর্পোরেশন নির্বাচনের বিষয়ে আমরা পরিষ্কার করে বলেছি– এই বর্তমান নির্বাচন কমিশন, সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু ও অবাধ হতে পারে না এবং জনগণের যে রায় সেটি প্রতিফলিত হয় না।  

বিএনপির ভাইস চেয়ারম্যান ও ছাত্রদলের সাবেক সভাপতি শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা ও ডাকসুর সাবেক ভিপি আমানউল্লাহ আমান, যুগ্ম মহাসচিব ও ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক ও ছাত্রদলের সাবেক সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, কেন্দ্রীয় নেতা ডাকসুর সাবেক এজিএস নাজিমউদ্দিন আলম, ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম শিমুল, যুবদলের সাধারণ সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দল নেতা লায়ন মোহাম্মদ আনোয়ার, কে রকিবুল ইসলাম রিপন, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ উপস্থিত ছিলেন।


-সিভয়েস/এসসি

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়