Cvoice24.com


জমে উঠেছে ৪র্থ এসএমই মেলা

প্রকাশিত: ০৯:৩০, ২২ ডিসেম্বর ২০১৯
জমে উঠেছে ৪র্থ এসএমই মেলা

ছবি : সিভয়েস

দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রান্তিক ব্যবসায়ীরা ছুটে এসেছেন নগরের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে আয়োজিত ৪র্থ আন্তর্জাতিক এসএমই মেলায়। প্রত্যেকে তাদের স্টল সাজিয়েছেন তাদের পণ্যের সুনিপুণ সজ্জায়।

মেলায় প্রাইম জোনে ১৯টি ও জেনারেল জোনে ৩৮টিসহ ৫৭টি স্টল অংশগ্রহণ করছে। প্রবেশ করতেই দর্শনার্থীর চোখ পড়বে ব্যাংকের স্টলগুলোর দিকে। ব্যাংকগুলো তাদের স্টল সাজিয়েছে গ্রাহকদের সঞ্চয়ী ও ঋণ সুবিধার নানা দিক তুলে ধরে। ব্যাংকের স্টল শেষ হওয়ার পরে পাওয়া যাবে প্যাকিং মেশিনের একটি স্টল। এ মেশিনের সাহায্যে যে কোনো পণ্যকে অটোমেটিক প্যাকিং করা সম্ভব ও সহজ। নিজেদের তৈরি এমন মেশিন নিয়ে সাজানো এ মেলা ঘুরে গেলে যা কারোরই ভাল লাগবে।

মেলাজুড়ে প্লাস্টিক, চামড়া ও চামড়াজাত পণ্য, পাট ও পাটজাত পণ্য, কৃষি পণ্য, কৃষি প্রযুক্তি, হস্তশিল্প, জামদানি, প্যাকেজিং, প্রক্রিয়াজাত খাদ্য, পর্যটন, কুমিল্লার খাদি, রংপুরের শতরঞ্জি নিয়ে ৪৫টির বেশি প্রতিষ্ঠান ভিড় করেছে। আর তাদের ঘিরে ভিড় করেছে ভিড় করছে দর্শনার্থীরা। দর্শনার্থীর অধিকাংশই তরুণ উদ্যোক্তা।

শফিউল নামের এক দর্শনার্থী সিভয়েসকে বলেন, ‘মেলায় নতুন নতুন অনেক ধরনের জিনিসপত্র দেখলাম। আমাদের দেশে এতো ধরনের জিনিসপত্র তৈরি হয়, দেখে খুব ভালো লাগলো। আমি কয়েকটি স্টলে কথা বলেছি। বিশেষ করে হিট প্রটেক্টর স্টলটি। যে কোনো ঘর বা দোকানপাটে টিনের নিচে দেয়ার জন্য এক ধরনের প্রোটেক্টর তৈরি করে স্টলটি। এতে সূর্যের তাপ থেকে বাঁচিয়ে ঘরকে ঠাণ্ডা রাখবে। এছাড়া ঘুরাঘুরির জন্য নানা ধরনের প্যাকেজ নিয়ে এসেছে একটি স্টল। সব মিলিয়ে মেলাটি ঘরে ভালো লেগেছে।’

এবারের এসএমই মেলার ভাড়াগাড়ি নামের এক স্টলের প্রতিনিধি মের্শেদুল আলম বলেন, আমরা নতুন একটি এপ নিয়ে এসেছি। এপটির মাধ্যমে যাত্রীরা যেকোনো ধরনের গাড়ি ঘরে বসে সরাসরি চালকদের সাথে বিড করে ভাড়া করতে পারবেন। মেলায় অনেকে আমাদের এপটিতে রেজিস্ট্রশন করছে। অনেকে তাদের স্মার্টফোনে এপটি ইনস্টল করছে।’

সিভয়েস/এসবি/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়