Cvoice24.com


ছাত্রদলের কেন্দ্রীয় কমিটিতে ঠাঁই হয়নি চট্টগ্রামের কারো !

প্রকাশিত: ১২:৪৪, ২১ ডিসেম্বর ২০১৯
ছাত্রদলের কেন্দ্রীয় কমিটিতে ঠাঁই হয়নি চট্টগ্রামের কারো !

জাতীয়তাবাদী ছাত্রদলের কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার তিন মাস পর ৬০ সদস্যের আংশিক কেন্দ্রীয় কমিটি অনুমোদন দিয়েছে বিএনপি। কিন্তু ঐতিহ্যবাহী এ সংগঠনের কেন্দ্রীয় অংশিক কমিটিতে অন্যান্য বছর চট্টগ্রাম মহানগর, চট্টগ্রাম উত্তর জেলা এবং চট্টগ্রাম দক্ষিণ জেলা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে বেশ কয়েকজন নেতা কেন্দ্রীয় কমিটিতে স্থান পেলেও এবার স্থান হয়নি কোন নেতার। চট্টগ্রামের একজনকেও মূল্যায়ন করা হয়নি। এতে চট্টগ্রামের ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে হতাশা বিরাজ করছে। অনেকে মনে করছেন কেন্দ্রীয় কমিটির একচোখা নীতির কারণে এ অঞ্চলে ছাত্রলীগের রাজনীতি স্থবিরতা আসবে। নেতাকর্মীরা সক্রিয় রাজনীতি করতে উৎসাহিত হবেন না।

এ সম্পর্কে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি জসিম উদ্দীন চৌধুরী বলেন, কেন্দ্রীয় কমিটিতে চট্টগ্রামের কাউকে না দেখে আমি অবাক হওয়ার মত কোন বিষয় নয়। আংশিক কেন্দ্রীয় কমিটিতে দলের কাউন্সিলরদের কমিটিতে স্থান দেয়া হয়ছে। পূর্ণাঙ্গ কমিটিতে আমাদের মূল্যায়ন করা হবে জানিয়েছে কেন্দ্রীয় কমিটি।

এদিকে গত সোমবার কমিটি ঘোষণার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন। ক্ষোভ প্রকাশ করে অনেকে স্ট্যাটাস দিয়েছেন। অনেকে লিখেছেন ‘জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের ঘোষিত আংশিক কমিটিতে চট্টগ্রাম মহানগর উত্তর দক্ষিণ কারো নাম না দেখে সত্যিই অবাক এবং হতাশ হলাম। অথচ ঢাকার পর আন্দোলন সংগ্রামে বরাবরই সফলতা দেখিয়েছে বীর চট্টলা..........। 

আরেকজন লিখেছেন, বাইক চালানি শিখো, কেন্দ্রীয় বড় বেশি ত্যাগী মহিলা নেত্রীরা। তাহলে পদবীকে ঠেকাই আন্দোলন থাকার দরকার কি? মডেলিং করে ছবি পোস্ট করলে হয়।

শুক্রবার (২০ ডিসেম্বর) রাতে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রদলের সাংগঠনিক নেতা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ৬০ সদস্যের আংশিক কমিটি অনুমোদন দিয়েছেন। ৬০ সদস্যের আংশিক কেন্দ্রীয় কমিটিতে ১৫ জন করে সহ-সভাপতি, যুগ্ম সম্পাদক, সহ- সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছে।

সহ-সভাপতিরা হলেন- কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, জাকিরুল ইসলাম জাকির, আশরাফুল আলম ফকির লিংকন, হাফিজুর রহমান হাফিজ, মামুন খান, পার্থ দেব মণ্ডল, মাজেদুল ইসলাম রুম্মন, কেএসএম মুসাব্বির শাফি, ওমর ফারুক কাওসার, মোক্তাদির হোসেন তরু, সাজিদ হাসান বাবু, মাহমুদুল হাসান বাপ্পী, মিজানুর রহমান সজীব, মোস্তাফিজুর রহমান ও পাভেল শিদকার।

যুগ্ম সম্পাদকরা হলেন- আমিনুর রহমান আমিন, শাহ নাওয়াজ, মহিন উদ্দিন রাজু, তানজিল হাসান, তবিবুর রহমান সাগর, এবিএম মাহমুদ আলম সরদার, মিজানুর রহমান শরীফ, রিয়াদ মো. ইকবাল হোসেন, আরিফুর রহমান আরিফ, আব্দুল্লাহ আল জুবায়ের বাবু, নিজাম উদ্দিন রিপন, মারুফ এলাহী রনি, করিম প্রধান রনি, মাহবুব মিয়া ও শ্যামল মালুম।

সহ-সাধারণ সম্পাদকরা হলেন- রাশেদ ইকবাল খান, আবু আফসান মোহাম্মদ ইয়াহইয়া, ইছামন্তাজ ইজাজ, মাইন উদ্দিন নিলয়, সিরাজুল ইসলাম, কেএম সাখাওয়াত হোসেন, মাহবুব আলম মাহবুব, সাদিকুর রহমান সাদিক, আকতারুজ্জামান আখতার, মো. জামিল হোসেন, মো. আলাউদ্দিন খান, শাহাদাত হোসেন, শেখ শহিদুল ইসলাম, সুলতানা জেসমিন জুঁই ও খন্দকার ডালিয়া রহমান।

সাংগঠনিক সম্পাদক হয়েছেন সাইফ মাহমুদ জুয়েল ও সহ-সাংগঠনিক সম্পাদক তৌহিদুর রহমান আউয়াল। সহ-দফতর সম্পাদক হয়েছেন আজিজুল হক সোহেল।

বিভাগভিত্তিক সহ-সাংগঠনিক সম্পাদকরা হলেন- ঢাকা বিভাগে মশিউর রহমান রনি, বরিশাল বিভাগে মাহফুজুল আলম মিঠু, ফরিদপুর বিভাগে তানজিমুল হাসান কায়েস, খুলনা বিভাগে হেলাল আহম্মেদ সুমন, কুমিল্লা বিভাগে নাদিমুর রহমান শিশির, চট্টগ্রাম বিভাগে ফারুক আহমেদ সাব্বির, সিলেট বিভাগে রায়হান উদ্দিন, রাজশাহী বিভাগে রফিকুল ইসলাম রবি, রংপুর বিভাগে মনিরুজ্জামান হিযবুল ও ময়মনসিংহ বিভাগে নাইমুল করিম লুইন।

পর্যন্ত এ অংশিক কমিটিতে বৃহত্তর চট্টগ্রামের বিভিন্ন জেলা ও উপজেলা কমিটির কেউ নেই। গতবারের কমিটিতে থাকা বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতার  থাকলেও তাদের উপেক্ষিত করা হয়েছে। গত কয়েকটি কমিটিতে চট্টগ্রাম মহানগর থেকে একাধিক  কেন্দ্রীয় কমিটিতে স্থান পেলেও এবার এই এলাকা থেকে একজনও স্থান পাননি। বিগত কয়েক কমিটিতে  সম্ভবত এটি প্রথম কমিটি যেখানে এই অঞ্চলের কেউ স্থান পায়নি।  নিজের সবটুকু দিয়ে সংগঠনকে ক্যাম্পাসে শক্তিশালী করেছি। কিন্তু কেন্দ্রীয় সংগঠন সেটি মূল্যায়ন করেনি নেতাকর্মীদের অভিযোগ। 

-সিভয়েস/এমআই/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়