Cvoice24.com


জনগণের সেবা করা আমাদের সবারই দায়িত্ব : শেখ হাসিনা

প্রকাশিত: ১২:২৯, ১৫ ডিসেম্বর ২০১৯
জনগণের সেবা করা আমাদের সবারই দায়িত্ব : শেখ হাসিনা

ছবি : সংগৃহীত

আমরা একটি পেশাদার প্রশিক্ষিত সশস্ত্র বাহিনী চাই উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এদেশের জনগণের সেবা করা আমাদের সবারই দায়িত্ব। কারণ জনগণের অর্থেই আমাদের বেতন-ভাতা, যা কিছু সবই সাধারণ মানুষের অর্থে। কাজেই তাদের জীবনটাকে সুন্দর করা, সেটাই আমাদের লক্ষ্য। তিনি বলেন, সশস্ত্র বাহিনীকে আরও শক্তিশালী, যুগোপযোগী এবং একটা পেশাদার প্রশিক্ষিত সশস্ত্রবাহিনী হিসেবে আমরা গড়তে চাই। তারলক্ষ্যে সেনাবাহিনীর জন্য নতুন আধুনিক অস্ত্রশস্ত্র জোগাড় থেকে শুরু করে ট্রেনিংয়ের ব্যবস্থা আমরা করেছি। বিভিন্ন জায়গায় সেনানিবাসও গড়ে তুলেছি । যেটা দেশের জন্য যখন প্রয়োজন আমরা সে ব্যাপারে যথেষ্ট সচেতন এবং সেই পদক্ষেপ নিচ্ছি। কেননা আমাদের সশস্ত্র বাহিনীকে আরও শক্তিশালী ও যুগোপযোগী করা সবচেয়ে গুরুত্বপূর্ণ।

রোববার (১৫ ডিসেম্বর) ন্যাশনাল ডিফেন্স কোর্স ২০১৯ ও আর্মড ফোর্সেস ওয়ার কোর্স ২০১৯ এর গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে একথা বলেন তিনি।  

ন্যাশনাল ডিফেন্স কোর্সে ৮৫ জন  এবং আর্মড ফোর্সেস ওয়ার কোর্সে ৩৮ জন অংশ নেন। এসব প্রশিক্ষণার্থীদের হাতে সনদ তুলে দেন প্রধানমন্ত্রী।

এসময় প্রাকৃতিক দুর্যোগসহ বিভিন্ন দুর্ঘটনায় জনগণের পাশে থেকে অবদান রাখায় সশস্ত্র বাহিনীর ভূমিকার প্রশংসা করে শেখ হাসিনা বলেন, জাতির পিতা একটি চমৎকার সশস্ত্র বাহিনী গড়ে তুলতে চেয়েছিলেন। তিনি ১৯৭৪ সালে আমাদের প্রতিরক্ষা নীতিমালা দিয়ে গেছেন। তারই আলোকে আমরা ফোর্সেস গোল ২০৩০ প্রণয়ন করে এগিয়ে যাচ্ছি।

দেশের উন্নয়ন ও জনকল্যাণে আওয়ামী লীগ সরকারের পরিকল্পনা ও পদক্ষেপ এবং সফলতার কথা তুলে ধরেন প্রধানমন্ত্রী।

চীন, মিশর, ইন্ডিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব, কুয়েত, মালয়েশিয়া, নেপাল, নাইজেরিয়া, ওমান, পাকিস্তান, শ্রীলংকা, তানজানিয়া, যুক্তরাজ্য, মালি, নাইজার ও বাংলাদেশের প্রশিক্ষণার্থীরা ন্যাশনাল ডিফেন্স কোর্সে অংশগ্রহণ করেন।

গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল শেখ মামুন খালেদ।

-সিভয়েস/এসসি

 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়