Cvoice24.com


চেরাগী মোড়ে ছোট পুকুর, বিটিসিএল-ওয়াসার কাঁদা ছোঁড়াছুড়ি

প্রকাশিত: ১০:৫৪, ১৫ ডিসেম্বর ২০১৯
চেরাগী মোড়ে ছোট পুকুর, বিটিসিএল-ওয়াসার কাঁদা ছোঁড়াছুড়ি

ছবি : সিভয়েস

বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড (বিটিসিএল) সংযোগের কাজ করতে গিয়ে মাটির ভূ-গর্ভস্থ ওয়াসার সাড়ে ৬ মিলিমিটারের একটি লাইন কাটা পড়ে পানি উঠে ছোট পুকুরে পরিণত হয়েছে নগরীর চেরাগী পাহাড়  ও জামালখান সড়কের আশপাশ। এসময় জামালখান-চেরাগী পাহাড়ের বাসিন্দাদের চরম দুর্ভোগে পড়তে হয়েছে। তবে অগ্রহায়ণের শেষ দিনে হঠাৎ পানি দেখে এর হিসেব মেলাতে পারছিলেন না অনেকে।

চেরাগী পাহাড়ের বাসিন্দা তাপস বড়ুয়া জানায়, ওয়াসার পাইপলাইন স্থাপনের কাজ চলমান থাকায় এমনিতেই ধুলাবালিতে নাভিশ্বাস অবস্থা। তার সাথে পানি যোগ হয়ে কাদায় একাকার হয়ে গেছে সম্পূর্ণ রাস্তা। যেন মগের মুল্লুকের শহরে বাস করছি। পানি উঠে সড়ক ছোট পুকুরে পরিণত হয়েছে। অথচ ওয়াসার দেখা মিলছে না। খোঁজ নিয়ে দেখেন ওয়াসার অপপারেটরে কোনো সাড়া মিলে কী না।

রোববার (১৫ ডিসেম্বর) দুপুরে চেরাগী পাহাড় মোড়ে বিটিসিএল এর অপটিকেল ফাইবার প্রজেক্টের ২০০ কি. মি. এর মধ্যে মাত্র ৭০ কি. মি. কাজ সম্পন্ন করতেই এই দুর্ঘটনাটি ঘটে।

এ বিষয়ে চট্টগ্রাম ওয়াসার প্রধান প্রকৌশলী মাকসুদ আলম সিভয়েসকে বলেন, বিটিসিএল তাদের কাজ করার সময় আমাদের সাথে কোনো ধরণের পরামর্শ নেয়নি। যদি তারা এই কাজের পূর্ব পরিকল্পনা আমাদের জানাত তাহলে আমরা বিটিসিএলকে ওয়াসার ভূ-গর্ভস্থ সংযোগের একটি নকশা দিতে পারতাম। তারা কখন, কোথায় কাজ করবে তা তো অবশ্যই আমাদের জানানো দরকার। তাদের কাজের মধ্যেও কোনো ধরণের পরিকল্পিত অগ্রগতি আমার চোখে পড়েনি।

ওয়াসার সাথে দ্বীমত পোষণ করে বিটিসিএলের জি টু জি অপটিকেল ফাইবার প্রজেক্টের প্রকল্প ব্যবস্থাপক মো. জাবেদ সিভয়েসকে বলেন,এটা একটি দুর্ঘটনা। বিগত এক সপ্তাহ আগেও এই কাজের বিষয়ে আমরা ওয়াসার সাথে আলোচনা করেছি। অপটিকেল ফাইবারের কাজ শুরুর আগে আমরা  মেট্রোপলিটন পুলিশের ডিসি, এসপি, ওয়াসাসহ বিভিন্ন দপ্তরে চিঠি দিয়েছি এবং মিটিং করেছি। ওয়াসা আমাদেরকে একটি নকশা দিলেও তা আপডেটেড ছিল না। বিটিসিএল থেকে এই ঘটনার ক্ষতিপূরণ ওয়াসাকে দিয়ে দেয়া হবে।

-সিভয়েস/জেআইএস/এসসি

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়