Cvoice24.com


সাতকানিয়ায় নির্মাণাধীন মার্কেটে হামলা, আহত ৪

প্রকাশিত: ১৪:০৪, ১২ ডিসেম্বর ২০১৯
 সাতকানিয়ায় নির্মাণাধীন মার্কেটে হামলা, আহত ৪

ছবি : সিভয়েস

সাতকানিয়ায় নির্মাণাধীন মার্কেটে প্রতিপক্ষ হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে। হামলায় নির্মাণ কাজে নিয়োজিত ৪ জন শ্রমিক আহত হন। 

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুর ১টার দিকে উপজেলার কেরানীহাট কাঁচা বাজার সংলগ্ন রূপসী টাওয়ার এলাকায় এ ঘটনা ঘটে। 

আহতরা হলেন- আমির হোসেন (২২), আবদুর রহিম (২৫) ও দেলোয়ার হোসেন (২২) এবং অন্যজনের নাম জানা যায়নি। 

জানা যায়, রূপসী টাওয়ার নামে প্রায় ৩০ জনের একটি সিন্ডিকেট জনৈক মাহমুদুল হকের নিকট হতে গত ২ বছর আগে সাড়ে ১৫ শতক জায়গা ক্রয় করেন। ক্রয়ের প্রায় ২ বছরের মধ্যে রূপসী টাওয়ার নামে একতলা মার্কেট নির্মাণ করেন। দীর্ঘ দুই বছর পর মার্কেটের দ্বিতল ভবন নির্মাণ করতে গেলে স্থানীয় মাওলানা আবুল কাশেম ও ছাত্রলীগ নেতা মো. তারেক রূপসী টাওয়ার সিন্ডিকেটের ক্রয় করা জায়গার মালিকানা দাবি করেন। এ নিয়ে সাতকানিয়া থানায় দফায় দফায় বৈঠক হয়। গত বুধবার সিন্ডিকেটের এক ডাইরেক্টর নজরুল ইসলাম বাদী হয়ে থানায় একটি জিডি করেন।

সিন্ডিকেটের এমডি মোহাম্মদ ইব্রাহীম জানান, জমিটি সিন্ডিকেটের দুই ডাইরেক্টর নজরুল ইসলাম ও আবু বক্করের নামে ক্রয়কৃত। জায়গাটি মাহমুদুল হকের নিকট হতে আরএস বিএস মূলে সঠিকভাবে ক্রয় করা হয়েছে। ক্রয়ের দীর্ঘ ২ বছর অতিবাহিত হওয়ার পর হঠাৎ মাওলানা আবুল কাশেম ও মো. তারেক মালিকানা দাবি করেন। এনিয়ে থানায় বৈঠক হলে মালিকানা দাবিদার দু’জন বৈধ কাগজ পত্র দেখাতে ব্যর্থ হলে গত বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ শফিউল কবীর মার্কেটের কাজ করার নির্দেশ দেন। তার নির্দেশে গত শনিবার থেকে কাজ শুরু চলতে থাকে।

আজ বৃহষ্পতিবার হঠাৎ তারেকের নেতৃত্বে ৪০-৫০ জন বহিরাগত এসে নিয়োজিত নির্মাণ শ্রমিকদের এলোপাতাড়ি পেটাতে থাকে। বহিরাগতদের হামলায় ৪ জন নির্মাণ শ্রমিক আহত হন। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। অন্যান্য শ্রমিকরা পালিয়ে জীবন বাঁচান। বিষয়টি আমি সাতকানিয়া থানা অফিসার ইনচার্জকে অবহিত করেছি।

মো. তারেকের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‌এটি আমার পারিবারিক বিষয়। আমি সাতকানিয়া কলেজের ছাত্র এবং ছাত্রলীগ করি, আমি কোন মারামারি করিনি। আপনাকে কেউ মিথ্যা তথ্য দিচ্ছে। যাচাই বাছাই করে সঠিক সংবাদটি প্রকাশ করুন।

এ ব্যাপারে সাতকানিয়া থানার উপ পরিদর্শক মো. জিহাদ আলী জানান, মারামারির খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে কাউকে পাইনি। লোকজন আহত হওয়ার বিষয়টি কেউ বলেননি বিধায় আহতদেরকেও দেখতে পারিনি। তবে বিষয়টি আমরা তদন্ত করছি, জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

-সিভয়েস/এমআইএম/এমএম

বিশেষ প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়