Cvoice24.com


লামায় জমকালো আয়োজনে পালিত হলো ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯’

প্রকাশিত: ০৯:১৯, ১২ ডিসেম্বর ২০১৯
লামায় জমকালো আয়োজনে পালিত হলো ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯’

‘সত্য মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’ এই স্লোগানকে সামনে রেখে বান্দরবানের লামায় জমকালো আয়োজনের মধ্য দিয়ে ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯ পালিত হয়েছে। 

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে লামা টাউন হলের সামনে থেকে এক বিশাল র‍্যালির আয়োজন করা হয়। র‍্যালিটি উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে লামা টাউন হলে ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯ শীর্ষক সেমিনারে মিলিত হয়। 

লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি’র সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লামা উপজেলার চেয়ারম্যান মোস্তফা জামাল। 

এসময় বিশেষ অতিথি হিসেবে লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, মিলকী রাণী দাশ, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গাউছুল আজম, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ প্রমুখসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। এছাড়াও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি বলেন, এক সময় ডিজিটাল শব্দটি স্বপ্নের মত ছিল। কিন্তু বর্তমান সরকারের আন্তরিক প্রচেষ্টায় তা আজ বাস্তবে রুপান্তরিত হয়েছে। ঘরে বসে আমরা ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আন্তর্জাতিক পরিমন্ডলের খবর নিতে পারছি। বর্তমান সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত চেষ্টায় আজ আমরা একটি সত্যিকারের ডিজিটাল বাংলাদেশ পেয়েছি।

একই সময় ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে ‘জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় বিজ্ঞান ও প্রযুক্তি’ এই প্রতিপাদ্য নিয়ে লামা উপজেলা প্রশাসনের আয়োজনে লামা টাউন হলে ৩ দিন ব্যাপী ৪১তম ‘জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ও বিজ্ঞান মেলা ২০১৯’ এর শুভ উদ্বোধন করা হয়।

-সিভয়েস/এমএম

লামা প্রতিনিধি

সর্বশেষ

পাঠকপ্রিয়