Cvoice24.com


আশ্বাসহীন তিন দিনের অনশনে অসুস্থ ১১

প্রকাশিত: ০৫:০৩, ১২ ডিসেম্বর ২০১৯
আশ্বাসহীন তিন দিনের অনশনে অসুস্থ ১১

ছবি : সিভয়েস

মজুরি কমিশনসহ ১১ দফা নিয়ে আমিন জুট মিলের গেটে পাটকল শ্রমিকদের অনশন তিন দিন ধরে চলছে। অথচ তারা কারো কাছ থেকেই পাননি কোনো প্রকার আশ্বাস। ইতোমধ্যে ১১ জন শ্রমিক অসুস্থ হয়েছেন। ৯ জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে ও ২ জনকে পাঠানো হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে।

আমিন জুট মিলের শ্রমিক মো কালাম সিভয়েসকে বলেন, ‘যত সময় যাচ্ছে, নিজেদের তত অভাগা মনে হচ্ছে। নানা ধরণের আন্দোলন করেও ন্যায্য দাবি আদায় করতে পারিনি। সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ী দাবি আদায়ের জন্য আমরা অনশনে বসেছি। অনশনে ১১ জন অসুস্থ হয়েছে। কিন্তু কারো কাছ থেকে কোনো আশ্বাস পাচ্ছি না। আমাদের বেঁচে থাকা-না থাকাতে যেন কারো কিছুই যায়-আসে না।’

তিনি আরো বলেন, ‘আমরা গত চার বছর ধরে যে দাবি করছি, তা অন্যায় কিছু নয়। দৈনিক ৩০০ টাকা মজুরিতে দেশে কোনো শ্রমিক নেই। সরকার কেন আমাদের দাবি মানছে না, তা বুঝতে পারছি না। উনারা দাবি মানছেন না, দাবি নিয়ে আমাদের সাথে কোনো আলোচনা করছেন না। কিন্তু বলছেন, আমাদের আন্দোলনে সরকারের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। আন্দোলন বন্ধ করতে। এটা কী সম্ভব! ন্যায্য দাবি আদায় করতে গিয়ে যদি অনশনে মরে যাই, তাতেও আপত্তি নেই।

উল্লেখ্য, মজুরি কমিশনসহ ১১ দফা দাবিতে গত ১০ ডিসেম্বর আমিন জুট মিলের গেটের সামনে চট্টগ্রামের পাটকল শ্রমিকরা আমরণ অনশনে বসেন। অনশন আজ তৃতীয় দিন ধরে অব্যাহত।

-সিভয়েস/এসবি/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়