Cvoice24.com


শেষ ষোলয় লিভারপুল, বাদ পড়ল ইন্টার

প্রকাশিত: ০৬:০৯, ১১ ডিসেম্বর ২০১৯
শেষ ষোলয় লিভারপুল, বাদ পড়ল ইন্টার

ছবি : সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্বের শেষ ম্যাচে সালজবুর্গে বিপক্ষে ২-০ গোলে জয়ে নকআউট পর্বে  জায়গা করে নিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। হারলে বাদ পড়ার শঙ্কা ছিলো তবে প্রতিপক্ষকে সে সুযোগ দেয় নি ক্লপের শিষ্যরা। রেডদের হয়ে গোল করেন মিডফিল্ডার নেবি কেইতা ও ফরোয়ার্ড  মোহাম্মদ সালাহ।

সালসবুর্গের ঘরের মাঠ রেড বুল অ্যারেনায় প্রথমার্ধ জুড়ে ছিলো সুযোগ মিসের মহড়া।ম্যাচের ৫ম মিনিটে গোলের সুযোগ পেয়েছিল লিভারপুল। সালার নেওয়া শট ফিরিয়ে দেন সালজবুর্গ গোলরক্ষক স্টানকোভিচ। দুই মিনিট পরই এগিয়ে যেতে পারত সালজবুর্গও স্বাগতিকদের গোলবঞ্চিত করেন লিভারপুল গোলরক্ষক অ্যালিসন বেকার। পুরো ম্যাচে দুর্দান্ত সেভ করে অতিথিদের জাল অক্ষত রাখেন এই ব্রাজিলিয়ান।

ম্যাচের ২০ মিনিটে অতিথিদের আবার হতাশ করেন সালজবুর্গ  গোলরক্ষক। এবার মানের নেওয়া শট বাঁ দিকে ঝাপিয়ে পড়ে বিপদমুক্ত করেন এই অস্ট্রিয়ান গোলরক্ষক।

তবে এই ম্যাচে লিভারপুল রক্ষণের কঠিন পরীক্ষা নিয়েছে সালজবুর্গের খেলোয়ড়েরা।তবে বার বার চেষ্টা করেও অতিথিদের রক্ষণের জাল ছিড়তে পারেনি স্বাগতিকরা। উল্টো ম্যাচের ৫৭তম মিনিটে এগিয়ে যায় লিভারপুল। অতিথিদের এগিয়ে  দেন নেবি কেইতা। বাঁ দিকে থেকে মানের দেওয়া বলে মাথা ছুঁইয়ে বল জালে পাঠাতে কষ্ট হয় নি লিভারপুল মিডফিল্ডারের।দুই মিনিটি পর ডান প্রান্ত থেকে অবিশ্বাস্য এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন লিভাপুলের মিশরীয় ফরোযার্ড মোহাম্মদ সালাহ। শেষ পর্যন্ত দু’দল আর কোনো গোলের দেখা না পেলে ২-০ জয় নিয়ে মাঠ ছাড়ে ইয়ুর্গেন ক্লপের দল।এই জয়ে ৬ম্যাচে ১৩পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা লিভারপুল।

‘ই’ গ্রুপের আরেক ম্যাচে হেঙ্ককে  ৪-০ গোলে উড়িয়ে দিয়ে শেষ ষোলর টিকিট পেয়েছে ইতালিয়ান জায়ান্ট নাপোলি।ঘরের মাঠে স্বাগতিকদের হয়ে হ্যাটট্রিক করেন স্ট্রাইকার আরকাদুজ মিলিক।

‘এফ’ গ্রুপের ম্যাচে স্পানিশ জায়ান্ট বার্সেলোনাকে আতিথ্য দিয়েছিল ইন্টারমিলান।আগেই শেষ ষোলর টিকিট পাওয়া বার্সা দ্বিতীয় সারির  দল নিয়ে খেলতে নেমেছিল।সেই দলের সাথেই জিততে পারে নি ইতালিয়ান জায়ান্টরা। উল্টো ২-১ গোলে হেরে কেটেছে ঘরের টিকিট।শেষ ষোলয় ‘এফ’ থেকে বার্সার সঙ্গী জামান ক্লাব বুরুশিয়া ডর্টমুন্ড।

শেষ ষোলর টিকিট পেয়েছে আরেক ইংলিশ ক্লাব চেলসি।‘এইচ’ গ্রুপের ম্যাচে স্টামফোর্ড ব্রিজে ফরাসি ক্লাব লিলির বিপক্ষে ২-১গোলের জয় পেয়েছে দ্যা ব্লুজ খ্যাত ক্লাবটি।এই গ্রুপ থেকে গ্রুপ সেরা হয়ে শেষ ষোলর টিকিট পেয়েছে স্পানিশ জায়ান্ট ভ্যালেন্সিয়া।

-সিভয়েস/এমআইএম/এসসি

ক্রীড়া ডেস্ক 

সর্বশেষ

পাঠকপ্রিয়