Cvoice24.com


বাদলের আসনে বিএনপি’র প্রার্থী সুফিয়ান

প্রকাশিত: ১৪:০৮, ১০ ডিসেম্বর ২০১৯
বাদলের আসনে বিএনপি’র প্রার্থী সুফিয়ান

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপনির্বাচনে বিএনপি’র দলীয় চূড়ান্ত প্রার্থী চট্টগ্রাম মহানগর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি ও দক্ষিণ জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সুফিয়ান।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় বিএনপির স্থায়ী কমিটির বৈঠক শেষে দলের মহাসচিব মির্জা  ফখরুল ইসলাম আলমগীর নাম ঘোষণা করেছেন বলে জানিয়েছেন নগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক ইদ্রিস আলী।

মনোনায়ন প্রত্যাশী ৩ প্রার্থীকে নিয়ে স্থায়ী কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত একাদশ সংসদ নির্বাচনেও আবু সুফিয়ান বিএনপির প্রার্থী ছিলেন।

আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত নির্বাচন কমিশন থেকে ফরম সংগ্রহ করে জমা দিতে পারবেন বলে জানিয়েছেন চট্টগ্রামের সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মুনির হোসাইন খান। তিনি বলেন, নির্বাচনে মনোনয়নপত্র বাছাই ১৫ ডিসেম্বর (রোববার), প্রত্যাহার ২২ ডিসেম্বর (রোববার)।

শুরুতে নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে জানালেও এখন বিএনপি’র ৩ হেভিওয়েট প্রার্থী এই আসনে নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আগামী ১৩ জানুয়ারি। ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএমে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোট হবে।

উল্লেখ্যে, গত ৭ নভেম্বর ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাংসদ মইন উদ্দীন খান বাদল মারা যান। চট্টগ্রাম-৮ আসনের তিনবারের সাংসদ বাদল একাদশ জাতীয় সংসদে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য ছিলেন।

চট্টগ্রাম ৮ আসনে মোট ভোটার চার লাখ ৭৫ হাজার ৯৮৮। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪১ হাজার ৯২২ ও নারী ভোটার ২ লাখ ৩৪ হাজার ৭৪ জন। বোয়ালখালী উপজেলায় ভোটার ১ লাখ ৬৪ হাজার। কেন্দ্র সংখ্যা ১৮৯টি।

-সিভয়েস/এমআই/এমএম

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়