Cvoice24.com


এস এ গেমস: শ্রীলঙ্কাকে হারিয়ে স্বর্ণ জিতলো টাইগাররা

প্রকাশিত: ১৪:৫৮, ৯ ডিসেম্বর ২০১৯
এস এ গেমস: শ্রীলঙ্কাকে হারিয়ে স্বর্ণ জিতলো টাইগাররা

ছবি : সংগৃহীত

গ্রুপ পর্বের শেষ ম্যাচে যে লঙ্কানদের বিপক্ষে হেরেছিল বাংলাদেশ। ফাইনালে তাদের হারিয়েই এস এ গেমনসে ২য় বারের মত স্বর্ণ জিতলো আফিফ-শান্তরা। বাংলাদেশ দলের বোলিং নিয়ে শঙ্কা জেগেছিল। গ্রুপ পর্বের ম্যাচে বাজে বোলিং করলেও ফাইনাল ম্যাচে তার পূনরাবৃত্তি ঘটায়নি ছেলেরা। ২০ ওভারে লঙ্কানদের গুটিয়ে দিয়েছে ১২২ রানে। এস এ গেমসের ফাইনালে শ্রীলঙ্কাকে ৩ উইকেটে হারিয়ে আবারও স্বর্ণ জিতল বাংলাদেশ।

 

কীর্তিপুরের ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। দু'লঙ্কান ওপেনার পাথুম নিসাঙ্কা ও নিশান মাদুশাঙ্কা শুরুটা ভালোই করেছিলেন। ৩৬ রানের উদ্বোধনী জুটিতে আঘাত হানেন সুমন খান।
এরপরই শুরু ছন্দপতন। হাসান মাহমুদের বোলিং তোপে ৫ রান তুলতে আরো দু উইকেট হারিয়ে বিপাকে পড়ে শ্রীলঙ্কা। ৬২ থেকে ৭০ রানের মধ্যে আরো ৩ লঙ্কান ব্যাটসম্যানকে তুলে নেয় বাংলাদেশ। এরপর সাম্মু আসানের নৈপুন্যে বলারমত স্কোর পায় লঙ্কান শিবির। হাসান মাহমুদ নেন তিন উইকেট।

জবাবে দাপুটে ব্যাটিংয়ে ৩ উইকেটে ১১ বল হাতে রেখে জয় তুলে নেয় বাংলাদেশ। ওপেনিংয়ে দারুণ শুরু এনে দেন সৌম্য সরকার ও সাইফ হাসান। ৩০ বলে ৩৩ রান করে বিদায় নিয়েছেন সাইফ। সৌম্য ফিরে যান ২৮ বলে ২৭ রান করে। তারপর ১৮.১ ওভারে চার মেরে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন অধিনায়ক শান্ত। এস এ গেমসে ১ম স্বর্ণ জিতেছিল ঢাকায় এবং সেবারও প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা।

-সিভয়েস/এমআইএম/এসসি

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়