Cvoice24.com


চমেকের ভূমি উদ্ধারে আইনি সহায়তা দেবে চসিক

প্রকাশিত: ১১:০৩, ৯ ডিসেম্বর ২০১৯
চমেকের ভূমি উদ্ধারে আইনি সহায়তা দেবে চসিক

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নিজস্ব সম্পত্তি দীর্ঘদিন ধরে অনেক ব্যক্তি ও প্রতিষ্ঠান দখল করে আছে। অবৈধ দখলকৃত এসব সম্পত্তি উদ্ধারে উদ্যোগ নিচ্ছে চমেক হাসপাতাল কর্তৃপক্ষ। চমেকের এ উদ্যোগে আইনি সহায়তা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন।

সোমবার চমেক হাসপাতালের সম্মেলন কক্ষে ব্যবস্থাপনা কমিটির সভায় সভাপতির বক্তব্যকালে তিনি চমেক কর্তৃপক্ষকে এ প্রতিশ্রুতি দেন।

এসময় তিনি বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নিজস্ব সম্পত্তির অবৈধ দখল উচ্ছেদে কঠোর অবস্থান গ্রহন করা হবে। এ ব্যাপারে হাসপাতালের সম্পত্তির প্রয়োজনীয় কাগজ পত্র সংগ্রহ এবং ভূমি সার্ভে কার্যক্রম সম্পন্নে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে আইনি সহায়তা দেয়া হবে। চসিকের ভূমি শাখা সিটি কর্পোরেশনের সম্পত্তি দেখাশোনা, সম্পত্তির আইনি জটিলতা নিরসনে কাজ করে থাকে। চমেকের সম্পত্তি অবৈধ দখল উচ্ছেদে আমাদের প্রাথমিক কাজ হবে সম্পত্তির প্রয়োজনীয় কাগজ পত্র সংগ্রহ। কাগজ পত্র সংগ্রহ করার পর চসিকের সহায়তায় ভূমি সার্ভে করা হবে। তারপর অবৈধ দখল উচ্ছেদের প্রক্রিয়া শুরু হবে।
 
তিনি আরো বলেন, এই অঞ্চলের আপামর জনগণের চিকিৎসা সেবা দানকারী প্রতিষ্ঠান চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল।  হাসপাতালটিতে প্রতিদিন প্রায় ৩ হাজার রোগীকে চিকিৎসা সেবা দেয়া হয়। যেটা হাসপাতালের মোট ধারণ ক্ষমতার ৬ গুণ বেশি। কিন্তু বিশাল এই রোগীসংখ্যার চাপ সামলাতে গিয়ে কর্তৃপক্ষকে হিমশিম খেতে হয়। এর মধ্যেও হাসপাতাল কর্তৃপক্ষ রোগী সেবা নিশ্চিত করে যাচ্ছে।

সভায় চমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহসেন উদ্দিন, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাসসহ চমেক সংশ্লিষ্ট কর্মকর্তা, সংস্থা প্রতিনিধি বক্তব্য রাখেন।

সিভয়েস/ইউডি/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়