Cvoice24.com


অর্থনৈতিক অঞ্চলে নারী উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ০৬:৩০, ৯ ডিসেম্বর ২০১৯
অর্থনৈতিক অঞ্চলে নারী উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

অর্থনৈতিক অঞ্চলে নারী উদ্যোক্তাদের বিনিয়োগের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে সোমবার (৯ ডিসেম্বর) বেগম রোকেয়া পদক প্রদান অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি।

নারী শিক্ষা, নারী অধিকার, নারীর আর্থ-সামাজিক উন্নয়ন, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণের ক্ষেত্রে দেশের পাঁচ জন বিশিষ্ট নারীর হাতে বেগম রোকেয়া পদক-২০১৯ এ সম্মাননা তুলে দেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, নারী ব্যবসায়ীদের সব সুযোগ সুবিধা নিশ্চিত করবে সরকার।

এবার যারা রোকেয়া পদক পেলেন-সেলিনা খালেক, অধ্যক্ষ শামসুন্ন নাহার, ড. নুরুননাহার ফয়জন নেসা (মরণোত্তর), পাপড়ি বসু এবং আখতার জাহান।

এর আগে রোববার (৮ ডিসেম্বর) বেগম রোকেয়া পদক-২০১৯ দেয়ার জন্য পাঁচজন বিশিষ্ট নারী ব্যক্তিত্বকে চূড়ান্তভাবে মনোনীত করে নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নারী শিক্ষা, নারী অধিকার, নারীর আর্থ-সামাজিক উন্নয়ন, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণের ক্ষেত্রে এ পুরস্কার দেয়া হয়।  

বেগম রোকেয়া দিবস উপলক্ষে সকাল ১০টায় ঢাকায় নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে বেগম রোকেয়া পদক-২০১৯ প্রদান এবং বেগম রোকেয়া দিবস উদযাপন করা হচ্ছে।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী পৃথক পৃথক বাণী দিয়েছেন। এ দিবস উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হয়েছে। যথাযোগ্য মর্যাদায় দিবসটি উদযাপন উপলক্ষে দেশব্যাপী জেলা ও উপজেলা পর্যায়ে বিভিন্ন কর্মসূচি নেয়া হয়েছে।
 

সিভয়েস ডেস্ক

সর্বশেষ

পাঠকপ্রিয়