বেগম খালেদা জিয়া শেখ হাসিনার প্রতিহিংসার শিকার: ডা. শাহাদাত

প্রকাশিত: ১৪:১০, ৮ ডিসেম্বর ২০১৯
বেগম খালেদা জিয়া শেখ হাসিনার প্রতিহিংসার শিকার: ডা. শাহাদাত

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, বেগম খালেদা জিয়াকে আওয়ামী লীগ সবচেয়ে বেশী ভয় পায়। সেজন্য তাকে বিনা কারণে অন্যায়ভাবে কারাগারে বন্দি করে রেখেছে। তিনি বর্তমানে গুরুতর অসুস্থ। বেগম খালেদা জিয়া শেখ হাসিনার প্রতিহিংসার শিকার।

রোববার ( ৮ ডিসেম্বর)  বিকালে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য প্রতিবেদন আদালতে উপস্থাপন না করার বিষয়ে তিনি বলেন, বেগম খালেদা জিয়ার জামিনে সরকার পদে পদে বাঁধা দিচ্ছে। তার জামিন না দেয়াটা অমানবিক। রিপোর্ট চূড়ান্ত হলেও সরকারের হস্তক্ষেপের কারণে এটা বন্ধ রেখেছে। বিএসএমইউ কর্তৃপক্ষ বেগম খালেদা জিয়ার মেডিকেল রিপোর্ট না দেয়া আদালত অবমাননার শামিল।

বিএনপির সাবেক এ সাংগঠনিক সম্পাদক বলেন, খালেদা জিয়া প্রসঙ্গে দেয়া প্রধানমন্ত্রীর বক্তব্য সরাসরি আদালত অবমাননার শামিল। প্রধানমন্ত্রী ও তার সরকার চান না দেশনেত্রীর মুক্তি হউক। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কারাগারে বেগম খালেদা জিয়া রাজার হালে আছেন বলে বিএসএমইউ কর্তৃপক্ষকে ভয় দেখিয়েছেন। এটা ফ্যাসিবাদী শাসনের একটি রূপ। তার চিকিৎসা না হওয়ার দায়দায়িত্ব সরকার প্রধানকেই বহন করতে হবে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, বর্তমান সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায়। রাষ্ট্রের সকল প্রতিষ্ঠানকে ভেঙ্গে দিয়ে তারা মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। তারা মানুষকে সুশাসন থেকে বঞ্চিত করছে। সরকারের দুর্নীতি এমন পর্যায়ে নিয়ে গেছে যেটাকে ঢাকার জন্য নিজেদের চুনোপুঁটিকে ধরতে হয়েছে।

তিনি বলেন, আওয়ামীলীগ একটি ফ্যাসিষ্ট সরকার। এদের থেকে মুক্তি পেতে হবে। বেগম খালেদা জিয়া ও গণতন্ত্রকে মুক্ত করতে, মানুষের অধিকারগুলোকে ছিনিয়ে আনতে হলে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে রাস্তায় নামতে হবে। এসময় তিনি বিএনপির যুগ্ম মহাসচিব লায়ন আসলাম চৌধুরী, চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক গাজী সিরাজ উল্যাহ, মহানগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক আলী মর্তুজা খানসহ গ্রেফতারকৃত নেতাকর্মীদের নি:শর্ত মুক্তির দাবি জানান।

এসময় সমাবেশে বক্তব্য রাখেন মহানগর বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব এম এ আজিজ, মোহাম্মদ মিয়া ভোলা, এড. আবদুস সাত্তার, হাজী মোহাম্মদ আলী, নাজিমুর রহমান, সবুক্তগীন সিদ্দিকী মক্কী, শফিকুর রহমান স্বপন, অধ্যাপক নুরুল আলম রাজু, এস এম আবু ফয়েজ, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান,জাহাঙ্গির আলম দুলাল, কাউন্সিলর আবুল হাশেম, আনোয়ার হোসেন লিপু, শাহেদ বক্স, সামশুল হক, সাংগঠনিক সম্পাদক মনজুর আলম চৌধুরী মনজু, কামরুল ইসলাম, সহসাধারণ সম্পাদক  মো. সালাহ উদ্দিন, সামশুল আলম, শাহ আলমসহ প্রমুখ।

দলের পক্ষে শনিবার দলীয় চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ সারাদেশে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রাজধানীর নয়াপল্টনে শনিবার দুপুরে যৌথসভা শেষে এ কর্মসূচি ঘোষণার সময় বিএনপি মহাসচিবও উপস্থিত ছিলেন।

সিভয়েস/এএস

সিভয়েস প্রতিবেদক

সর্বশেষ

পাঠকপ্রিয়